বিজ্ঞাপন

মেয়াদ বাড়লো লকডাউনের, নিত্যপ্রয়োজনীয় পণ্যের গাড়ির পাস পাবেন অনলাইনে, রইলো পদ্ধতি

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউনের মেয়াদ বাড়লো ৩রা মে পর্যন্ত। এই লকডাউন চলাকালীন অনলাইন ডেলিভারি ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্য সরবরাহের জন্য ই-পাসের বন্দোবস্ত করেছে কলকাতা পুলিশ। অর্থাৎ অনলাইনেই পাওয়া পাস। ই-পাসের জন্য অনলাইনে করা যাবে আবেদন। আবেদন করার সময় পূরণ করতে প্রয়োজনীয় বেষক তথ্য। তবে এই ই-পাসের সুবিধা পাওয়া যাবে কেবলমাত্র করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন বিশেষ বিশেষ কিছু যানবাহনের ক্ষেত্রে।

বিজ্ঞাপন

যেসকল যানবাহনের ক্ষেত্রে ই-পাসের সুবিধা পাবে

বিজ্ঞাপন

অনলাইনে ই-পাসের সুবিধা মিলবে আপৎকালীন পরিষেবা, অপরিহার্য খাদ্য সরবরাহ, অপরিহার্য মুদিখানার দ্রব্য সরবরাহ, অপরিহার্য ওষুধ সরবরাহ, ই-কমার্স ডেলিভারির সাথে যুক্ত যানবাহনগুলি।

অনলাইনে ই-পাস পাওয়ার পদ্ধতি

অনলাইনে উপরিউক্ত যানবাহনগুলির ই-পাস পেতে যেতে হবে কলকাতা পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট https://coronapass.kolkatapolice.org তে। তারপর সেখানে দেওয়া ফর্ম ফিলাপ করতে হবে অনলাইনেই। আবেদনের সময় জমা দিতে হবে সরবরাহকারী ও কর্মচারীর নাম। পাশাপাশি দিতে হবে ঠিকানা, মােবাইল নম্বর, ইমেল, কারণ, গাড়ির মডেল, গাড়ির নম্বর, কোন অঞ্চলে জিনিসপত্র সরবরাহ করা হবে। পাশাপাশি আপলোড করতে হবে ছবিসহ পরিচয় পত্র ও প্রয়োজন সাপেক্ষে প্রমাণপত্র।

আর এই ফর্ম পূরণ হলে আপনার দেওয়া ইমেইল এড্রেসে একটি QR কোড যুক্ত করোনা ই-পাস চলে আসবে। যেটিকে আপনি যাতায়াতের সময় গাড়ীর কাঁচে লাগিয়ে নিশ্চিন্তে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে পারবেন। আর এই ই-পাস পাওয়া বা অন্য কোন অসুবিধার জন্য যোগাযোগ করা যাবে ৯৪৩২৬১০৪৪৬/ ৯৮৭৪৯০৩৪৬৫ নম্বরে।