বিজ্ঞাপন

‘লকডাউন না মানলে কড়া ব্যবস্থা নিন’, বার্তা দিলেন পুলিশ কমিশনার

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলায় বা করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনই একমাত্র দাওয়াই। তাই এই লকডাউনে কোনরকম অন্যথা করা যাবে না, আর তা না হলে কড়া পদক্ষেপ নেবে কলকাতা পুলিশ। ঠিক এভাবেই কড়া বার্তা দিতে দেখা গেল কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে।

বিজ্ঞাপন

লকডাউন নিয়ে পুলিশ অফিসারদের আরও কড়া হতে হবে। ঠিক এমনই বার্তা দুদিন আগে দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরই রবিবার সন্ধ্যায় একই বার্তা দিতে দেখা গেল কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে। তিনি ট্যুইট করে জানান, “অফিসারদের বলছি লকডাউন না মানলে কড়া আইনি ব্যবস্থা নিতে। কঠোরভাবে লকডাউনের আইন মেনে চলুন।” শুক্রবার মুখ্যমন্ত্রী পুলিশ প্রশাসনকে এও নির্দেশ দিয়েছেন, হটস্পট এলাকাগুলিতে সশস্ত্র পুলিশ নামিয়ে কড়া হাতে পরিস্থিতির মোকাবিলা করার জন্য।

বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশ কমিশনার অনুজ শর্মার কড়া বার্তার পর লালবাজার সূত্রে জানা গিয়েছে কলকাতার রেড জোন এলাকাগুলিতে ৬০ জনের বেশি কমব্যাট ফোর্সকে নামানো হয়েছে। তারা ৯ ভাগে ভাগ হয়ে কাজ করছেন। মূলত যে সকল এলাকায় লকডাউন বিধিমালা হচ্ছে না সেই সকল এলাকাতেই এই সকল ফোর্সকে কাজে লাগানো হচ্ছে।

মোটের উপর করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে যখন রাজ্যজুড়ে লকডাউন জারি হয় তখন থেকে পুলিশ প্রশাসন নানানভাবে সাধারণ মানুষকে লকডাউন মেনে চলার অনুরোধ করে। কিন্তু এর পরেও দেখা যায় মানুষ সেই সকল অনুরোধে কর্ণপাত করছে না। যে কারণে রাজ্যে বেশ কয়েকটি জায়গায় রেড জোন হিসাবে চিহ্নিত হয় বলে মত বিশেষজ্ঞদের। আর এর পরেই রাজ্যের মুখ্যমন্ত্রী ও পুলিশ প্রশাসন কড়া পদক্ষেপ নিতে শুরু করে। অনেকেই আশা করছেন আগামী কয়েকদিন কড়া হাতে লকডাউন বিধি প্রয়োগ করা হলে পরিস্থিতি অনেকটাই অনুকূল হবে।