Ola Cab: Ola ড্রাইভারদের দাদাগিরির দিন শেষ, চমক এলো নতুন পরিষেবায়

Prosun Kanti Das

Published on:

Ola is offering new service for its customers: বর্তমানে সমাজব্যবস্থা প্রতিনিয়ত উন্নত হচ্ছে। আর এই উন্নতির ছোঁয়া পেয়েছে যাতায়াত ব্যবস্থা ও। ছোট থেকে বড় সবরকম শহরে যাতায়াতের সমস্যা মিটাচ্ছে অ্যাপভিত্তিক ক্যাপগুলো। অ্যাপভিত্তিক ক্যাবের রমরমা সর্বত্র। গাড়ি বুক করে আর অপেক্ষা নয়, হাজির হয়ে যাবে আপনার বাড়ির সামনে। কিন্তু এই অ্যাপভিত্তিক ক্যাবগুলোর বিরুদ্ধে সম্প্রতি শোনা যাচ্ছে নানা রকম অভিযোগ। এই ক্যাপগুলোর ড্রাইভাররা অনেক সময় বুকিং করা গাড়ি ক্যানসেল করে দিচ্ছে, যাতে হেনস্থা হতে হচ্ছে সাধারণ মানুষকে। এই সমস্যা সমাধান ঘটাতে ওলা (Ola Cab) নিয়ে আসলো নতুন পরিষেবা। এতে বুকিং করা গাড়ি আর হবে না ক্যানসেল।

শুধুমাত্র যাত্রীদের সমস্যা মেটাতে এই নতুন পরিষেবা এনেছে ওলা (Ola Cab)। এটি একটি অ্যাপভিত্তিক ক্যাব সংস্থা, আর এদের নতুন ফিচার হলো ওলা প্রাইম প্লাস নামে একটি প্রিমিয়াম পরিষেবা। কিন্তু এটি বর্তমানে রয়েছে পরীক্ষামূলক পর্যায়ে। কি আছে এই নয়া ফিচারে? গ্রাহকরা এই প্রিমিয়াম পরিষেবাতে পাবেন ‘টপ ড্রাইভার’, ‘নো ক্যান্সেলেশন’ -এর মতো সুবিধা।

জেনে নিই কিভাবে কাজ করবে এই ফিচার? যখন পরিষেবাটি চালু হবে তখন কেমন হবে সে বিষয়ে স্ক্রিনশট নিয়ে জানিয়েছেন ওলার কো-ফাউন্ডার ও সিইও ভাবীশ আগরওয়াল। স্ক্রিনশট এর মাধ্যমে দেখা গেছে যে, বুকিংয়ের সময় গাড়ি (Ola Cab) বাছাই করতে গিয়ে প্রাইম প্লাস অপশন আসছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ওই স্ক্রিনশটে প্রাইম প্লাসে ভাড়া মিনি-র তুলনায় অনেক কম। স্ক্রিনশটে দেখা যাচ্ছে ওলা মিনিতে গন্তব্যের জন্য ভাড়া দেখাচ্ছে ৫৩৫ টাকা। এদিকে ওলা প্রাইম প্লাসে সেই ভাড়া দেখাচ্ছে মাত্র ৪৫৫ টাকা। তাহলে গ্রাহকদের জন্য এটি অত্যন্ত সুখবর।

আসলে কি এই ওলা প্রাইম প্লাস? সর্বপ্রথম বেঙ্গালুরুর কিছু ব্যবহারকারীর জন্য এই ফিচারটি চালু করা হয়েছিল। ওলা প্রাইম প্লাস ফিচারটি সংস্থা প্রথম চালু করে তার ফিডব্যাক পেতে চেয়েছিল। আসলে এরপর সংস্থা এই বিশেষ ফিচারটি চালু করবে সমগ্র দেশে। সেই কারণেই ওলা প্রাইম প্লাস এখন বেঙ্গালুরুতে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। এখন থেকে ক্যাব (Ola Cab) বুক করে আর টেনশন করতে হবে না গ্রাহকদের।

সর্বপ্রথম টুইট করে এই ফিচারটি সম্পর্কে তথ্য দিয়েছিলেন, ওলার কো-ফাউন্ডার ও সিইও ভাবীশ আগরওয়াল। টুইট করে তিনি লিখেছেন যে, এই অ্যাপটি একটি নতুন প্রিমিয়াম পরিষেবার পরীক্ষা শুরু করেছে। ওলা প্রাইম প্লাস ফিচার বেস্ট ড্রাইভার, টপ কার, ক্যান্সেল বা অপারেশনাল সমস্যা সম্পূর্ণভাবে দূর করবে। এই পরিষেবা প্রথম বেঙ্গালুরুতে শুরু করা হচ্ছে। গ্রাহকের অবশ্যই এটা ট্রাই করা উচিত।