Indian Railways: ট্রেন বাতিল নিয়ে বড় সুখবর দিল রেল, দীঘা সহ এই সকল রুটের পরিষেবা চলবে দুরন্ত গতিতে

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : প্রযুক্তিগত উন্নতি থেকে শুরু করে রক্ষণাবেক্ষণের জন্য বিভিন্ন সময় রেলের (Indian Railways) কাজকর্ম চালানো হয়। আর রেলের এমন কাজকর্ম চলাকালীন বিভিন্ন রুটের লোকাল থেকে শুরু করে এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়। ঠিক সেই রকমই দিন কয়েক ধরেই শোনা যাচ্ছিল, আন্দুল রেলস্টেশনের পরিকাঠামো গত উন্নয়নের জন্য ট্রেন বাতিল থাকবে।

২২ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ১৬৬টি লোকাল ট্রেন, ৬৪টি এক্সপ্রেস ট্রেন বাতিল রাখা হবে এমনই খবর ছড়িয়ে পড়েছিল। তবে এই খবর ঠিক নয় বলেই বুধবার জানিয়ে দিল দক্ষিণ-পূর্ব রেলওয়ে (South Eastern Railway)। তাদের তরফ থেকে জানানো হয়েছে, ট্রেন বাতিল করার মত কোন পরিকল্পনা আপাতত নেই রেলের। এই সংক্রান্ত যে খবর ছড়িয়ে পড়েছে তা ভুয়ো। যদি এমন কোন পরিকল্পনা থাকে তাহলে তা সরকারিভাবে রেলের তরফ থেকে ঘোষণা করা হবে।

বিভিন্ন মাধ্যমে আন্দুল রেলস্টেশনের পরিকাঠামো গত উন্নয়নের জন্য ট্রেন বাতিলের যে খবর শোনা যাচ্ছিল তাতে দীঘা সহ বিভিন্ন রুটের ট্রেন বাতিলের বিষয়ে জানানো হচ্ছিল। দীঘার মত পর্যটন কেন্দ্রের ট্রেন এতদিন বাতিল থাকার খবর ছড়িয়ে পড়তেই রীতিমত মাথায় হাত করতে শুরু করে পর্যটক থেকে শুরু করে দিঘার হোটেল ব্যবসায়ী ও অন্যান্য ব্যবসার সঙ্গে যুক্ত থাকা মানুষদের। তবে দক্ষিণ-পূর্ব রেলের বুধবারের ঘোষণায় তাদের মুখে হাসি ফিরেছে, কেননা আপাতত ট্রেন বাতিলের মতো কোনো পরিকল্পনা তাদের নেই।

আরও পড়ুন 👉 SBI Home Loan: SBI-এ হোম লোন রয়েছে! এবার গুণতে হবে বেশি EMI, খারাপ খবর শোনালো ব্যাঙ্ক

ট্রেন বাতিল সংক্রান্ত পরিকল্পনা না থাকার যে ঘোষণা করা হয়েছে, সেই ঘোষণার পাশাপাশি দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে আরও একটি সুখবরও দেওয়া হয়েছে। জানানো হয়েছে, হাওড়া-ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাড়তি একটি জেনারেল কোচ চালানো হবে। ইতিমধ্যেই বাড়তি কোচ নিয়ে ওই ট্রেনটি যাতায়াত শুরু করে দিয়েছে এবং তা চলবে আগামী ৩০ জুন পর্যন্ত।

অন্যদিকে রেলের আরো একটি সুখবর পাওয়া গিয়েছে আর সেই সুখবরটি হল ডিব্রুগড়-কন্যাকুমারী-ডিব্রুগড় বিবেক এক্সপ্রেস ট্রেন নিয়ে। এই ট্রেনটি আপাতত সপ্তাহে পাঁচ দিন পরিষেবা দিয়ে থাকে। তবে আগামী ৮ জুলাই থেকে ডিব্রুগড় থেকে যে বিবেক এক্সপ্রেস রওনা দেবে তা প্রতিদিন পরিষেবা দেবে এবং ১২ জুলাই কন্যাকুমারী থেকে প্রতিদিন বিবেক এক্সপ্রেসের পরিষেবা পাওয়া যাবে।