বিজ্ঞাপন

বড় খবর : পুজোর আগেই TET-এর তালিকা প্রকাশ করল রাজ্য

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : পুজোর আগেই চাকরি পরীক্ষার্থীদের জন্য সু-খবর দিল রাজ্য সরকার। প্রাথমিক শিক্ষায় শিক্ষক নিয়োগের জন্য ১৭৫ জনের তালিকা প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। বুধবার সন্ধ্যায় এই তালিকা পর্ষদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ২০১৪ সালে TET- এ ৬ টি প্রশ্নে ভুল ছিল। এই প্রশ্নগুলির উত্তর দিলেই পুরো নাম্বার দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

২০১৪ সালের এই TET পরীক্ষা নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা হয় তার পরিপ্রেক্ষিতে আদালত তিন মাসের মধ্যে নিয়োগের নির্দেশ দেয়। কিন্তু তারপরেও একবছর থমকে থাকে এই নিয়োগ। আর তাতে ক্ষুব্ধ হয়ে বিচারপতি আজ প্রাথমিক শিক্ষা সংসদের সচিব রত্না চক্রবর্তী বাগচিকে আদালতে হাজির হওয়ার হলফনামা দেন। কিন্তু তার আগেই অতি সক্রিয় হয়ে সংসদ গতকাল অর্থাৎ বুধবার সন্ধ্যায় ১৭৫ জনের একটি তালিকা প্রকাশ করে।

বিজ্ঞাপন

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে গতকাল যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, “প্রশ্নের উত্তর ভুল মামলায় বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের ২০১৮ সালের ৩ অক্টোবরের নির্দেশ মেনে ২০১৪ সালের টিচার এলিজিবিলিটি টেস্ট (TET), যার পরীক্ষা ২০১৫ সালের ১১ই অক্টোবর হয়েছিল, তার সঙ্গে যুক্ত ১৭৫ জন মামলাকারী পরীক্ষার্থীর ওএমআর শিট পূনর্মূল্যায়ন করে ফলাফল সংসদের ওয়েবসাইটে প্রকাশ করা হল।”

বিজ্ঞাপন

গতকাল সন্ধ্যা ৭:৩০ টা থেকেই ফল জানার লিঙ্ক দিয়ে দেওয়া হয়েছে ওয়েবসাইটে। শীঘ্রই উত্তীর্ণ প্রার্থীদের অনলাইন আবেদনের বিষয়ে নিয়ম মেনে বিজ্ঞপ্তি জারি করে হবে বলেও সংসদের তরফে জানানো হয়েছে৷

ফলাফল দেখার জন্য আপনাকে প্রথমে www.wbbpe.org যেতে হবে।

সেখানে দেওয়া বক্সের মধ্যে আপনার টেট পরীক্ষার ৯ ডিজিটের রোল নাম্বার দিতে হবে।

তারপর ‘Submit’ করতে হবে।

তারপরই আপনি দেখতে পাবেন Qualified or not Qualified.