বিজ্ঞাপন

করোনার জেরে বাতিল রাজধানী, দুরন্ত সহ একাধিক ট্রেন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। এই ভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই বিশ্বের ৭০ টির বেশি দেশ। ভারতেও এই ভাইরাসের থাবা পড়েছে। আর সাথে সাথে এই ভাইরাসকে ঠেকানোর জন্য সরকারিভাবে নানান নির্দেশিকা প্রদান করা হয়েছে। এমনকি এই ভাইরাসকে ঠেকানোর জন্য ব্রিটিশ আমলের ১৮৯৭ সালের মহামারী আইনের ২ নম্বর ধারা প্রয়োগের নির্দেশও দেওয়া হয়েছে। সতর্কতা ও সচেতনতাই একমাত্র পথ হিসাবে বেছে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আর এই সচেতনতার ও সতর্কতার কারণে বন্ধ রাখা হয়েছে দেশের বেশ কয়েকটি রাজ্যের স্কুল কলেজ, প্রেক্ষাগৃহ, চিড়িয়াখানা, জমজমাটপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান, যে কোনো রকমের জমায়েত। আর এসবের পরও বাতিল হয়েছে বিদেশের উড়ান। আর এবার রেল মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, এই নোভেল করোনাভাইরাসের জন্য বাতিল করা হয়েছে রাজধানী এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস সহ একাধিক দূরপাল্লার ট্রেন। এই ট্রেনগুলি আগামী ৩১ শে মার্চ পর্যন্ত থাকবে। চলুন দেখে নেওয়া যাক তালিকা।

বিজ্ঞাপন
  • ভারতে সেন্ট্রাল রেলওয়েজের আওতায় থাকা ২৩ টি ট্রেনকে বাতিল করা হয়েছে।
  • ১৯ শে মার্চ ১১০০৭ মুম্বই পুনে ডেকান এক্সপ্রেস বাতিল করা হয়েছে।
  • ১৯ শে মার্চ ১১০০৮পুনে -মুম্বই ডেকান এক্সপ্রেস বাতিল।
  • ২০ই মার্চ ১১২০২ অজনি-এলটিটি এক্সপ্রেস বাতিল।
  • ২১ শে মার্চ ১১২০৫ এলটিটি -নিজামাবাদ এক্সপ্রেস বাতিল।
  • ২২ শে মার্চ ১১২০৬ নিজামাবাদ এলটিটি এক্সপ্রেস বাতিল।
  • ২৩ শে মার্চ ১১২০১এলটিটি-অজনি এক্সপ্রেস বাতিল।

২০ মার্চের নাগপুর-পুনে এক্সপ্রেস বাতিল। মার্চের ২২,২৩ ও ২৫ তারিখ মুম্বাই থেকে নাগপুর নাগপুর রেওয়া এক্সপ্রেস, মুম্বই-নাগপুর নন্দীগ্রাম এক্সপ্রেস, নাগপুর মুম্বাই নন্দীগ্রাম এক্সপ্রেস বাতিল। ২৬ তারিখের পুনে নাগপুর এক্সপ্রেস বাতিল। ২৮ মার্চের পুনে অজনি এক্সপ্রেস, ২৯ মার্চের অজনি পুনে এক্সপ্রেস বাতিল।

২০, ২৩ ও ২৭ মার্চের সিএসএমটি-নিজামুদ্দিন রাজধানী এক্সপ্রেস বাতিল। ২৪ মার্চের হাওড়া মুম্বই দুরন্ত এক্সপ্রেস বাতিল। বাতিল ২৫ শে মার্চের মুম্বই হাওড়া দুরন্ত এক্সপ্রেস। ২১, ২৪, ২৬ ও ৩১ তারিখের নিজামুদ্দিন সিএসএমটি রাজধানী এক্সপ্রেস বাতিল।

৩১ শে মার্চের এলটিটি মান্নাড় এক্সপ্রেস, পুনে মুম্বই প্রগতি এক্সপ্রেস বাতিল। ২৯ ও ৩০ মার্চের ভুসওয়াল-নাগপুর এক্সপ্রেস ও নাগপুর-ভুসওয়াল এক্সপ্রেস বাতিল। ২৪ ও ৩১ মার্চের কালবুর্গী সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস বাতিল।