জলের দরে কেনা যাবে বাড়ি, গৃহঋণে অবিশ্বাস্য ছাড় দিচ্ছে SBI

নিজস্ব প্রতিবেদন : নিজের পছন্দমত নিজস্ব একটি বাড়ি থাকবে এই স্বপ্ন সকলেরই রয়েছে। তবে অর্থের অভাবে এই স্বপ্ন পূরণের পথে বাধা হয়ে দাঁড়ায় বহু মানুষের কাছে। আর এবার এই স্বপ্ন পূরণের জন্য একধাপ এগিয়ে এলো দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক SBI। গৃহঋণের ক্ষেত্রে তারা যে ছাড় ঘোষণা করেছে তাতে একপ্রকার জলের দরেই কেনা যাবে স্বপ্নের বাড়ি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জুলাই মাসের শেষ দিন গৃহঋণের ক্ষেত্রে নতুন অফারের ঘোষণা করে। যে ঘোষণায় জানানো হয়, গৃহঋণের ক্ষেত্রে প্রসেসিং ফি বাবদ একটাকাও নেওয়া হবে না। এই অফার চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। অর্থাৎ এই সময়ের মধ্যে কোন ব্যক্তি গৃহঋণের জন্য আবেদন করলে তাকে এক টাকাও অতিরিক্ত চার্জ হিসাবে দিতে হবে না। এর পাশাপাশি সুদের ক্ষেত্রেও সার দেওয়ার ঘোষণা করা হয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে মন্সুন ধামাকা অফার হিসাবে জানানো হয়েছে অনলাইনে Yono অ্যাপের মাধ্যমে আবেদন করলে ০.৫% ছাড় পাওয়া যাবে। মহিলারা যেকোনো ভাবেই এই গৃহঋণের জন্য আবেদন করলে ০.৫% ঋণের ক্ষেত্রে এই ছাড় পাবেন।

গৃহঋণের ক্ষেত্রে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এযাবত প্রসেসিং ফি হিসেবে ০.৪০% বাড়তি টাকা নিয়ে থাকতো। কিন্তু ৩১ আগস্ট পর্যন্ত এই অফার চলাকালীন এই বাড়তি টাকা গ্রাহকদের গুনতে হবে না। এর পাশাপাশি আরও একাধিক ক্ষেত্রে ছাড় দেওয়ায় অনেকটাই সুবিধা হবে গ্রাহকদের বলে মনে করা হচ্ছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে, যে সকল ব্যক্তিরা বাড়ি তৈরি করার পরিকল্পনা করছেন অথবা বাড়ি কেনার পরিকল্পনা করছেন তাদের সহজে সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যাঙ্কের তরফ থেকে এই অফার নিয়ে আসা হয়েছে। সেই জন্যই ঋণের ক্ষেত্রে সুদের পরিমাণ কম রাখা হয়েছে এবং প্রসেসিং ফি সম্পূর্ণ মুকুব করা হয়েছে। আগে যেখানে সুদ গুনতে হতো ৬.৯৫ শতাংশ, এখন সেই সুদের পরিমাণ ৬.৭০ শতাংশ। এছাড়াও রয়েছে আরও একাধিক ছাড়।