Switzerland: ১০ হাজার, ২৫ হাজার অতীত! বিশ্বের এই দেশে সন্তানদের ৮ লক্ষ টাকা দিচ্ছে সরকার

Prosun Kanti Das

Published on:

The Switzerland government is giving lakhs of rupees to live permanently in that country: এমন বহু ব্যক্তি আছেন যারা দেশের পরিবর্তে বিদেশে গিয়ে চাকরি করে বেশি অর্থ উপার্জন করতে চান এবং নিজের ভবিষ্যৎকে করতে চান সুরক্ষিত। যদি চাকরি করার পাশাপাশি থাকার সুযোগও মিলে যায় পাকাপাকিভাবে তাহলে কেমন হয়? এমনই একটি দুর্দান্ত সুযোগ নিয়ে নিয়ে এসেছে সুইজারল্যান্ড সরকার (Switzerland)। সুইজারল্যান্ড হলো মানুষের কাছে স্বপ্নের দেশ। এখানকার প্রত্যেকটি জায়গা যেন ছবির মত সাজানো। এখানে যাওয়ার ইচ্ছা সকলেরই থাকে কিন্তু একেবারে পাকাপাকিভাবে বসতি স্থাপন করা যাবে তাও আবার সহজভাবে এটা সত্যি অবিশ্বাস্য।

সিনেমার পর্দায় কিংবা ক্যালেন্ডারের পাতায় আমরা সুইজারল্যান্ড (Switzerland) দেশের নানা জায়গার সুন্দর ছবি হামেশাই দেখেছি। জীবনে একবার সেইখানে ঘুরে আসার লোভ অনেক মানুষের মনেই রয়েছে। কিন্তু সেখানে গিয়ে স্থায়ীভাবে বসবাস করা যাবে এটা হয়তো বিশ্বাস করবে না সাধারণ মানুষ। তবে এই অবাস্তব ঘটনাকেই বাস্তবে রূপান্তরিত করেছে সুইজারল্যান্ড সরকার।

আলবিনেন নামে সুইজারল্যান্ড দেশের একটি গ্রাম আছে যেখানে সম্পূর্ণ বিনামূল্যে পাকাপাকিভাবে বসতি স্থাপন করতে পারবেন সাধারণ মানুষ এবং এই সুযোগ করে দিচ্ছে খোদ সুইজারল্যান্ড সরকার (Switzerland)। শুধু আপনি একা নন পরিবারকেও যদি সাথে করে নিয়ে যান তাহলে সুইস সরকার আপনাকে দেবে প্রচুর অর্থ। ভাবছেন এ বোধহয় অলীক কল্পনা? কিন্তু না কথাটি এক্কেবারে একশো শতাংশ সত্যি।

আরও পড়ুন 👉 Bhagyalaxmi Yojana Scheme: টাকার অঙ্কে ধারেকাছে লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী! এবার ভাগ্যলক্ষ্মী যোজনা দিচ্ছে লক্ষ লক্ষ টাকা

এছাড়া আপনার যদি সন্তান থাকে তাহলেও সুইস সরকারের পক্ষ থেকে আপনাকে অর্থ দেওয়া হবে। ৯০০০ পাউন্ড করে দেবে সরকার অর্থাৎ সন্তানের মাথা পিছু ৮ লক্ষ টাকা দেওয়া হবে। পাশাপাশি আপনার পরিবারে যদি চারজন সদস্য থাকে, তাহলে প্রত্যেক প্রাপ্তবয়স্কের মাথাপিছু ২২ হাজার ৫০০ পাউন্ড দেওয়া হবে। ভারতীয় মুদ্রা অনুসারে যার মূল্য হল ২২ লক্ষ টাকা।

তবে এত কিছু প্রাপ্তি শুধুমাত্র বিনা শর্তেই পাবেন না। এর জন্য কিছু শর্ত আপনাকে পালন করতে হবে। আপনি যদি এই গ্রামে বসবাস করার সিদ্ধান্ত নেন তাহলে আপনাকে কমপক্ষে ১০ বছর থাকতেই হবে আলবিনেন গ্রামে। যদি তার আগে এই গ্রাম ছেড়ে আপনি চলে যান তাহলে সরকার থেকে পাওয়া সমস্ত টাকা ফেরত নিয়ে নেওয়া হবে। এখানে পাকাপাকিভাবে বসতি স্থাপন করতে গেলে আপনাকে বিশেষ কোনো আবেদন করতে হবে না। সুইজারল্যান্ডের (Switzerland) এই গ্রামে থাকার জন্য আপনার লাগবে শুধুমাত্র বৈধ পাসপোর্ট এবং ভিসা। তাহলে দেরি না করে আজই বিদেশে থাকার পাকাপাকি ব্যবস্থা করে ফেলুন।