Saayoni Ghosh Property: দেনায় ডুবে হাবুডুবু খাচ্ছেন উচ্চমাধ্যমিক পাশ তৃণমূল প্রার্থী সায়নী! ঝুলিতে রয়েছে কত সম্পত্তি

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : এক সময় বাম মনমনস্কা অভিনেত্রী হিসেবেই পরিচিত ছিলেন সায়নী ঘোষ (Saayoni Ghosh)। তবে সেই অভিনেত্রী ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসক দল নাম লিখিয়েছিলেন এবং বিধানসভার টিকিট পেয়েছিলেন। বিধানসভায় হারের মুখ দেখার পর তাকে তৃণমূল লোকসভায় ফের প্রার্থী করেছে। এবার তিনি প্রার্থী হয়েছেন যাদবপুর কেন্দ্র থেকে।

সায়নী ঘোষকে তৃণমূলের তরফ থেকে টিকিট দেওয়ার পর যাদবপুরে প্রচারে ঝড় তুলেছেন। ইতিমধ্যেই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার পাশাপাশি জমা দিয়েছেন নির্বাচন কমিশনের নিয়ম মেনে স্থাবর, অস্থাবর সম্পত্তির হিসেবে নিকেশ (Saayoni Ghosh Property), জমা দিয়েছেন নিজের সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার তথ্য। আর এই হলফনামা থেকেই জানা যাচ্ছে সায়নী ঘোষ রীতিমতো দেনায় ডুবে হাবুডুবু খাচ্ছেন।

নির্বাচন কমিশনকে দেওয়া তথ্য অনুযায়ী সায়নী ঘোষের রোজগারের মূল উৎস হল অভিনয়। ২০১৮-১৯ অর্থবর্ষ থেকে ২০২২-২৩ অর্থবর্ষ পর্যন্ত তার বার্ষিক রোজগার যথাক্রমে ৪ লক্ষ ৫৬ হাজার ৬০ টাকা, ৩ লক্ষ ৭৮ হাজার ৩৮০ টাকা, ২ লক্ষ ৪০ হাজার ৪৬০ টাকা, ৩ লক্ষ ৫৯ হাজার ১৬০ টাকা এবং ৪ লক্ষ ৭১ হাজার ৪৯০ টাকা। এবার তার অস্থাবর সম্পত্তির দিকে নজর রাখা যাক।

আরও পড়ুন ? ‘সায়নী লাগাও’! ‘লাগাও’ কথাটির অর্থ কি! মানস ভূঁইয়া কি লাগাতে বলেছিলেন! ফাঁস আসল সত্য

হাতে থাকা নগদ, ৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, এলআইসি সহ বিভিন্ন জায়গায় বিনিয়োগ, গাড়ি, গয়না ইত্যাদি সবকিছু মিলিয়ে তার মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৯ লক্ষ ২৫ হাজার ৪৬২.৩১ টাকা। এর মধ্যে ৫৮ হাজার ৫০০ টাকার সোনার গয়না রয়েছে, ৬ লক্ষ ৭৭ হাজার ৬৩৯ টাকা দামের একটি গাড়ি রয়েছে। এছাড়া অস্থাবর সম্পত্তি বলতে সায়নী ঘোষের আর কিছু নেই। অন্যদিকে সায়নী ঘোষের স্থাবর সম্পত্তি বলতে কেবলমাত্র একটি ফ্ল্যাট, যার বাজার মূল্য ৬২ লক্ষ ৬৪ হাজার টাকার কাছাকাছি।

এবার যদি সায়নী ঘোষের মাথার উপর থাকা দেনার পরিমাণ অর্থাৎ লোনের দিকে তাকানো যায় তাহলে দেখা যাবে, তার ফ্ল্যাটের প্রায় সব টাকায় এখনো বাকি রয়েছে। তার মাথায় রয়েছে ৫৯ লক্ষ ৮৫ হাজার ৭১৬ টাকার ঋণ। হিসেব অনুযায়ী সায়নী ঘোষের যা স্থাবর সম্পত্তি তার পুরোটাই ঋণে ডুবে রয়েছে। অন্যদিকে সায়নী ঘোষ নিজের শিক্ষাগত যোগ্যতা হিসাবে যা জানিয়েছেন তা হলো তিনি উচ্চমাধ্যমিক পাশ। ২০১১ সালে তিনি উচ্চমাধ্যমিক পাশ করেছিলেন।