রেকর্ড গড়লো ভারত, একদিনেই সুস্থ ১০ হাজারের বেশি করোনা রোগী

Madhab Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে প্রতিদিনই লক্ষ্য করা গিয়েছে বিপুল সংখ্যক মানুষ করোনা সংক্রামিত হচ্ছেন। আর এই সংখ্যাটা প্রতিদিনই বেড়ে চলেছে। দেখতে দেখতে ভারতে মোট সংক্রমণের সংখ্যা পৌঁছে গেছে ৩,৪৩,০৯১ তে। সংক্রমণের নিরিখে বিশ্ব তালিকায় ভারতের অবস্থান বর্তমানে চতুর্থ স্থানে। আর এমন অবস্থায় দেশের কোটি কোটি মানুষ আশঙ্কার মধ্যে জীবন-যাপন করছেন। তবে এবার এই আশঙ্কা থেকে কিছুটা হলেও স্বস্তি মিললো। গত ২৪ ঘন্টায় ভারতে সুস্থ হয়ে ওঠার নিরিখে রেকর্ড গড়লো।

Advertisements

Advertisements

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে মঙ্গলবার সকালে যে রিপোর্ট পেশ করেছে তাতে দেখা গিয়েছে ১০,২১৫ করোনা রোগী গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এই সংখ্যাটা বিগত অন্যান্য দিনের তুলনায় রেকর্ড। এর সাথে সাথে এদিন একদিনের সুস্থ হয়ে ওঠার সংখ্যায় ১০ হাজারের গণ্ডি পার করলো ভারত। তবে এই বিপুল সংখ্যক মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরলেও গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রামিত হয়েছেন ১০,৬৬৭ জন। যা এই দিন কয়েকের সংখ্যার তুলনায় কিছুটা কম হলেও অবশ্যই উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

Advertisements

আরও একটি উদ্বেগের কারণ হলো দেখতে দেখতে ভারতে করোনায় প্রাণ হারানোর সংখ্যা ১০,০০০ ছুঁইছুঁই। গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন, আর যার পরেই মোট সংখ্যা দাঁড়ালো ৯,৯০০। বর্তমানে দেশে মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১,৫৩,১৭৮। অন্যদিকে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা দাঁড়িয়েছে ১,৮০,০১৩। আর এই সুস্থ হয়ে ওঠার সংখ্যাই আশার আলো দেখাচ্ছে দেশের কোটি কোটি মানুষকে।

Advertisements