New Sea Beach: অনেক হলো দিঘা-মন্দারমনি, এবার ঘুরে আসুন হাতের কাছেই থাকা এই সমুদ্র সৈকত থেকে

Antara Nag

Published on:

Instead of going to Digha-Mandarmani, visit this New Sea Beach which is close at hand: ভ্রমণপ্রেমী বাঙালিদের জন্য রয়েছে দারুণ খবর। কাছে পিঠে ঘুরতে যাওয়ার জন্য সন্ধান মিলেছে এক নতুন সমুদ্র সৈকতের। যেখানে পাওয়া যাবে গোয়ার আমেজ। খরচ রয়েছে পকেট ফ্রেন্ডলি। ফলেই মাইন্ড রিফ্রেশমেন্টের জন্য একঘেয়ে জায়গা দীঘা, মন্দারমনি, পুরী নয়। এবার মন ফুরফুরে করতে ঘুরে আসুন এই নতুন সমুদ্র সৈকত (New Sea Beach) থেকে। কোথায় রয়েছে? কি নাম এই সমুদ্র সৈকতের রইল বিস্তারিত বিবরণ।

বর্তমানে কলকাতাবাসী পর্যটকদের কাছে পিঠে ভ্রমণ স্থান হল দিঘা। ভ্রমণপ্রিয় ব্যক্তিরা দু’একদিনের ছুটি পেলেই ঢুঁ মারে দীঘায়। তবে এক জায়গায় ঘুরে ঘুরে অনেকেরই একঘেয়েমি এসে গিয়েছে। সেই একঘেয়েমি কাটাতে এবং দিঘার পার্শ্ববর্তী জায়গাকে আকর্ষণীয় করে তুলতে তৈরি হয়েছে এক নতুন সমুদ্র সৈকত (New Sea Beach)। যার নাম সূর্য সাগর সমুদ্র সৈকত।

প্রসঙ্গত, যত দিন যাচ্ছে ততই জনপ্রিয়তা বাড়ছে দিঘা সমুদ্র সৈকতের। ছুটির দিনগুলিতে ঘুরতে আসেন বহু পর্যটক। ফলেই প্রচন্ড পরিমাণে ভিড় হয়। তবে সেই ভ্রমণ স্থানকে আরো আকর্ষণীয় করে তুলতে উঠে পড়ে লেগেছে রাজ্য সরকার। চলছে জগন্নাথ মন্দির থেকে শুরু করে বিনোদন পার্ক, মেরিন ড্রাইভ সহ নানান ভ্রমণ স্থান তৈরীর কাজ। তার পাশেই সেজে উঠছে নতুন সমুদ্র সৈকত সূর্য সাগর।

আরও পড়ুন ? Old Digha: পিছলে পড়ার দিন শেষ! এবার দিঘায় পর্যটকদের সুবিধা দিতে বড় পদক্ষেপ প্রশাসনের

খবর রয়েছে আর কিছু মাস পরেই হয়তো খুলে যাবে সূর্য সাগর সৈকত। বর্তমানে রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী পর্যটকদের সুবিধার্থে সাজানো হচ্ছে সূর্য সাগর সমুদ্র সৈকতকে। তবে কবে সমুদ্র সৈকত খোলা হবে তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি মুখ্যমন্ত্রী। যা জানিয়েছেন দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের কার্যনির্বাহী আধিকারিক তথা কাথির মহকুমা শাসক শৌভিক ভট্টাচার্য। ফলে এই নতুন সমুদ্র সৈকতের জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ভ্রমণ প্রেমীদের।

পূর্বে দিঘা সমুদ্র সৈকতের একঘেয়েমি দূর করতে খুলে দেওয়া হয়েছে দুই নতুন সমুদ্র সৈকত ঢেউ সাগর এবং ভোর সাগর। যার নামকরণ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী নিজেই। এক কিলোমিটার জায়গা জুড়ে তৈরি হয়েছে এই সমুদ্র সৈকত। অপরদিকে এই নতুন সমুদ্র সৈকত (New Sea Beach) সূর্য সাগর সৈকতের নামও দিয়েছেন মমতা ব্যানার্জি। যা পরবর্তী দিনগুলিতে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় হয়ে উঠবে বলে আশা রাখছে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ।