WB Teachers: ছুটির নিয়মে বদল, খুশির হাওয়া শিক্ষকমহলে, এই সকল শিক্ষকরা পাবেন ৪টি বাড়তি ছুটি

নিজস্ব প্রতিবেদন : ছুটির দিনেও ছুটি পাবেন না বেশ কিছু শিক্ষক-শিক্ষিকারা (WB Teachers)। রবিবারও কাজ করতে হবে তাদের। তবে রবিবার কাজ করার পরিপ্রেক্ষিতে ওই সকল শিক্ষক-শিক্ষিকাদের পর্ষদের তরফ থেকে চারটি বাড়তি ছুটি দেওয়া হবে। শিক্ষক শিক্ষিকাদের ছুটির দিনে কাজ করার পরিপ্রেক্ষিতে সেই ছুটি পুষিয়ে দিতেই এমন সিদ্ধান্ত নিল পর্ষদ।

সোমবার মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। তবে এমনটা সারা বছর থাকবে তা নয়। কেবলমাত্র মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্ষদের তরফ থেকে। পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের জন্য ১৮ ও ২৫ ফেব্রুয়ারি রবিবার, ২৬ ফেব্রুয়ারি সবেবরাত এবং ৮ মার্চ শিবরাত্রিতেও কাজ করতে হবে ওই সকল শিক্ষক-শিক্ষিকাদের।

মাধ্যমিক পরীক্ষার ফলাফল যাতে দ্রুত প্রকাশ করা যায় তার জন্য উত্তরপত্র মূল্যায়নে এমন গতি আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে মাধ্যমিক পরীক্ষার এক্সামিনার এবং হেড এক্সামিনারদের ওই চারটি ছুটির দিনেও কাজ করতে হবে। তবে যেহেতু চারটি ছুটির দিনে তারা কাজ করবেন তাই অ্যাড হক কমিটি তাদের পরে বাড়তি চারটি ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন 👉 Teachers Transfer WB: টুক করে আবেদন করে পছন্দের স্কুলে বদলি! শিক্ষকদের খারাপ খবর দিল রাজ্য

সেই সকল শিক্ষকরা যারা মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের কাজ করবেন তারাই কেবলমাত্র ঐ সকল ছুটির দিনগুলিতে কাজ করবেন এবং তারাই পরবর্তীতে বাড়তি চার দিন ছুটি পাবেন। তবে চারদিন বাড়তি ছুটি পেতে হলে ছুটির চার দিনে কাজ করেছেন তার প্রমাণ পত্র জমা দিতে হবে পর্ষদকে। এমনিতেই উত্তরপত্র মূল্যায়নের জন্য বাড়তি চাপ থাকে শিক্ষক-শিক্ষিকাদের উপর। সেক্ষেত্রে পরে বাড়তি ছুটি দেওয়ার ঘোষণায় তারা খুশি।

অন্যদিকে বাড়তি যে ছুটি দেওয়া হবে সেই ছুটি নিতে হবে পর্ষদের তরফ থেকে নির্ধারণ করে দেওয়া দিনের আগে। এক্ষেত্রে পর্ষদের তরফ থেকে ৩০ এপ্রিল দিনটির কথা জানানো হয়েছে। হলে যে সকল শিক্ষক-শিক্ষিকারা মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের জন্য ছুটির দিনেও কাজ করবেন তাদের ৩০ এপ্রিলের মধ্যে বাড়তি ছুটি নিয়ে নিতে হবে। পরে আর ওই বাড়তি ছুটি পাওয়া যাবে না।