Ambanis Cooks Monthly Income: কত টাকা বেতন পান মুকেশ আম্বানির রাঁধুনি? ধারেকাছে নেই বিধায়করা, জানলে লজ্জা পাবেন সাংসদরাও

Prosun Kanti Das

Published on:

How much money does Mukesh Ambani’s cook get paid: রান্না করা একটা আর্ট। অনেকেই এই বিষয় নিয়ে পড়াশোনা করে, বিভিন্ন জায়গায় কাজের মাধ্যমে নিজেদের অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। ১ জন শেফের মাসিক আয় বেশ ভালই হয়ে থাকে। কিন্তু এই কাজের জন্য ঠিক কত টাকা মাইনে পেতে পারেন তিনি? ১ জন রাঁধুনি হিসেবে কত টাকা মাইনে আশা করা যায়? আর যদি রান্নার কাজটি করতে হয় কোন ধন কুবেরের বাড়িতে, তাহলে কত টাকা মাইনে পেতে পারেন সেই রাঁধুনি? আপনার আমার চিন্তাধারার একেবারেই বাইরে এই বিষয়টি। বিশ্বের অন্যতম ধনকুবের মুকেশ আম্বানির রাঁধুনির মাসিক আয় (Ambanis Cooks Monthly Income) জানলে চমকে উঠবেন আপনিও।

সম্প্রতি লোকসভা নির্বাচন সুসম্পন্ন হয়েছে। নতুন লোকসভা গঠিত হয়েছে। মন্ত্রিত্ব পদে যোগ দিয়েছেন একাধিক সাংসদ। বিভিন্ন লোকসভা কেন্দ্রের সাংসদ পদে যুক্ত হয়েছে জয়ী সাংসদরা। এই আলোচনার মাঝে আরো ১ টি বিষয় ভীষণভাবে উঠে এসেছে। তা হল সাংসদদের মাসিক মাইনে। কত টাকা মাইনে পান ১ জন সাংসদ? গবেষণা বলছে একজন সাংসদের মাসিক মাইনের চেয়ে আম্বানি পরিবারের রাঁধুনির মাসিক উপার্জন (Ambanis Cooks Monthly Income) অনেক বেশি। একজন সাংসদ মাসে কত টাকা উপার্জন করে? আম্বানি পরিবারের রাঁধুনি মাসে কত টাকা উপার্জন করে? যাবতীয় বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হলো এই প্রতিবেদনে।

লোকসভা ভোটের পর সাংসদদের নিয়ে আলোচনার ক্ষেত্রে সবার আগে উঠে এসেছে তাদের মাইনের প্রসঙ্গটি। সাধারণত একজন সাংসদ তার কাজের জন্য মাসে ১ লক্ষ টাকা বেতন পান। এছাড়া নির্দিষ্ট লোকসভা কেন্দ্রটির জন্য ৭০ হাজার টাকা বরাদ্দ করা হয়। এই ৭০ হাজার টাকা লোকসভা কেন্দ্রটির বিভিন্ন কাজের জন্য নিয়োগ করা কর্মী এবং লোকসভার বিভিন্ন উন্নয়নকল্পে ব্যবহার করার অনুমতি দেওয়া হয় সাংসদকে। যদিও সাংসদ হবার সুবাদে বেশ কিছু সুবিধা ভোগ করে থাকেন তারা। সাংসদরা সারা ভারতের মধ্যে যেকোনো জায়গায় যাতায়াত খরচা এমনকি থাকা খরচাও এক প্রকার বিনামূল্যেই পেয়ে যান। সারা বছর ট্রেন খরচা সম্পূর্ণ বিনামূল্যে পান সাংসদরা। এছাড়াও বছরে ৩৪টি বিমান পরিষেবা বিনামূল্যে গ্রহণ করতে পারেন তারা নিজের এলাকায় গাড়িতে করে ঘুরলে সেই পেট্রোল খরচটুকু দেয় সরকার। এই সমস্ত সুযোগ সুবিধা বাদ দিয়েও মূল বেতন হিসেবে ১ জন সাংসদ পান মাসিক ১ লক্ষ টাকা। কিন্তু আম্বানিদের রাঁধুনির বেতন (Ambanis Cooks Monthly Income) এর চেয়ে অনেক বেশি।

আরও পড়ুন 👉 Mukesh Ambani: সময় ভালো যাচ্ছে না আম্বানির! এবার বিদেশের মাটিতেও 5G পরিষেবা চালুতে ধাক্কা মুকেশের

গবেষণায় জানা গেছে, মুকেশ আম্বানির বাড়ির পরিচারকেরা অনেক বেশি বেতন পান ১ জন সাংসদ বা বিধায়কের তুলনায়। বাকি সব কর্মচারীদের কথা বাদই রাখলাম। আম্বানি পরিবারের রাঁধুনির মাইনে কত আন্দাজ করতে পারেন? মুকেশ আম্বানির পরিবারের রাঁধুনি মাসে ২ লক্ষ টাকা উপার্জন (Ambanis Cooks Monthly Income) করেন। বিশ্বের অন্যতম ধনকুবের মুকেশ আম্বানির পরিবারের কর্মচারী হিসেবে কাজ করা অর্থাৎ রাজ পরিবারের কর্মচারী হওয়া। তাই মাইনের বহরে যে রাজকীয়তা থাকবে এ আর নতুন কি? তবে শুধুমাত্র মুকেশ আম্বানির পরিবারে রাঁধুনি হিসেবে কাজ করছেন বলেই এত টাকা মাইনে পান তা কিন্তু নয়। তিনি তার যোগ্যতাতেই এই মাইনে উপার্জন করেন।

মুকেশ আম্বানির পরিবারের রাঁধুনি হাওয়া মুখের কথা নয়। যে কেউ চাইলেই এই কাজ করতে পারবেনা। মুকেশ আম্বানির পরিবারের রাঁধুনি হিসেবে তাকেই নিযুক্ত করা হয় যে এই বিষয়টি নিয়ে অভিজ্ঞ। পড়াশোনা করেছেন, বিভিন্ন জায়গায় কাজের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করেছেন। তথ্য সূত্রে জানা গেছে, মুকেশ আম্বানির পরিবারে রান্নাবান্নার চাপ তেমন একটা নেই। মুকেশ আম্বানি একেবারেই সাধারণ জীবন যাপন পছন্দ করেন। ডাল, রুটি, সাধারণ সাউথ ইন্ডিয়ান খাবার খেতেই অভ্যস্ত তিনি। কোনরকম মসলাদার খাবার তিনি পছন্দ করেন না। তাঁর পরিবারের বাকি সদস্যরাও অনেকটা এই ধরনের খাবার দাবার খেতেই অভ্যস্ত। তাদের পরিবারের নিয়ম অনুযায়ী, রাতের খাবার তারা একসঙ্গে খান। রাঁধুনিকে শুধু খেয়াল রাখতে হয়, খাবারগুলোর স্বাদ যেন উপযুক্ত হয়। সেই কারণেই এই মাইনে দেওয়া হয় রাঁধুনিকে (Ambanis Cooks Monthly Income)। বাৎসরিক ২৪ লক্ষ টাকা উপার্জন করা মুকেশ আম্বানির বাড়ির পরিচারকদের কাছে কোন ব্যাপারই না।