রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৬৭৬৯, আপনার জেলায় কত

নিজস্ব প্রতিবেদন : ভোটের মরশুমে বাংলায় প্রতিনিয়ত রাজনৈতিক সভা-সমাবেশ মিছিল ইত্যাদি চলছে জোড় কদমে। এসবের পাশাপাশি রয়েছে উৎসব, রয়েছে সাধারণ মানুষের গা-ছাড়া মনোভাব। আর এসব কারণেই রাজ্যে করোনা সুনামি উঠেছে। অন্ততপক্ষে বিশেষজ্ঞমহল এমনটাই মনে করছেন।

প্রতিদিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কয়েক হাজার। অথচ সপ্তাহ দুয়েক আগেই এই আক্রান্তের সংখ্যা ছিল মাত্র কয়েক’শ। বর্তমান পরিস্থিতিতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে প্রাণহানির সংখ্যাও। আর এই পরিস্থিতিতে সাধারণ মানুষ এবং রাজনৈতিক ব্যক্তিত্ব যদি সতর্ক না হন তাহলে করোনায় লাগাম টানা বেশ কষ্টকর হবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৬৯ জন। সংখ্যাটার দিকে একবার তাকালেই বোঝা যাবে গতবছর একসময় এই রকম পরিস্থিতি তৈরি হয়েছিল মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, গুজরাত, দিল্লিতে। তারপর এই সকল রাজ্যগুলিই দেশের করোনার আঁতুড়ঘর হয়ে পড়ে। সুতরাং এখনই যদি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার প্রচেষ্টা চালানো না হয় তাহলে পশ্চিমবঙ্গও দেশের মধ্যে করোনার আঁতুড়ঘর হয়ে পড়বে তা অবশ্যম্ভাবী।

গত ২৪ ঘন্টায় বিপুলসংখ্যক আক্রান্ত হওয়ার পাশাপাশি রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ লক্ষ ৩৬ হাজার ৮৮৫। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩৮৭ জন। রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৫ লক্ষ ৮৯ হাজার ৪২৪। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি প্রতিদিন বাড়ছে প্রাণহানির সংখ্যা। গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ২২ জন। রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৪৮০। বর্তমানে রাজ্যের মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ হাজার ৯৮১।

জেলাভিত্তিক আক্রান্ত ও সুস্থ হয়ে ওঠার সংখ্যা

[aaroporuntag]
পরিসংখ্যান বলছে রাজ্যের মধ্যে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়। তবে এর পাশাপাশি আরও একাধিক জেলায় দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।