৯ হাজারের বেশি চাকরি LIC-তে, স্নাতক হলেই সুযোগ

নিজস্ব প্রতিবেদন : প্রতিটি যুবক-যুবতী তাদের পঠন-পাঠন সম্পূর্ণ করার পর নিজের পায়ে দাঁড়ানোর জন্য চাকরির খোঁজে থাকেন। তবে বর্তমানে দেশজুড়ে কর্মসংস্থান সেই ভাবে না থাকার কারণে চাকরির সেই সুযোগ হয় না। যদিও এমন পরিস্থিতিতেই ৯ হাজারের বেশি চাকরির সুযোগ করে দিচ্ছে LIC অর্থাৎ ভারতীয় জীবনবিমা নিগম বা লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন।

অনেকেই রয়েছেন এই সংস্থায় চাকরি করার জন্য মুখিয়ে থাকেন। তাদের জন্য এর থেকে বড় সুখবর আর কিছু হতে পারে না। কলকাতা পূর্বাঞ্চল, পূর্ব মধ্যাঞ্চল, মধ্যাঞ্চল, উত্তর-মধ্যাঞ্চল, দক্ষিণ মধ্যাঞ্চল, দক্ষিণাঞ্চলে অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার নিয়োগ করার বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে এলআইসি।

মোট ৯৩৯৪টি শূন্য পদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। আগ্রহী চাকরিপ্রার্থীদের আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে আবেদন জানাতে হবে। যেকোনো বিভাগে স্নাতক উত্তীর্ণ চাকরি প্রার্থীরা এই সকল শূন্য পদে নিযুক্ত হওয়ার জন্য আবেদন জানাতে পারবেন। এমনকি এজেন্ট এবং কর্মরত কর্মীরাও চাইলে এই সকল শূন্য পদের জন্য আবেদন জানাতে পারবেন।

১ জানুয়ারি ২০২৩ সালের হিসাব অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছর। www.licindia.in/careers.htm অথবা www.licindia.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন জানানো যেতে পারে। আবেদন জানানোর শেষ তারিখ হল ১০ ফেব্রুয়ারি ২০২৩। প্রার্থী বাছাইয়ের জন্য ১২ ফেব্রুয়ারি ২০২৩ অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।

আবেদন করার জন্য সাধারণ শ্রেণীর চাকরিপ্রার্থীদের ৭৫০ টাকা এবং তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর চাকরিপ্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি হিসেবে জমা দিতে হবে।