India vs Bangladesh Test: দুই রবির ঝোড়ো ব্যাটিংয়েই স্বপ্ন চূর্ণ বাংলাদেশের, চালকের আসনে ভারত

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : ভারত-বাংলাদেশের টেস্ট (India vs Bangladesh Test) সিরিজ শুরু হওয়ার আগে বাংলাদেশের মনোবল এখন বিরাট চাঙ্গা। কেননা তারা সদ্য পাকিস্তানকে দেশের মাটিতে হারিয়ে সিরিজ দখল করেছে। তবে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই বাংলাদেশকে নাম না করে কটাক্ষ করেছিলেন। বাংলাদেশকে হারাবেন এমনই ছিল তার বাণী।

Advertisements

বৃহস্পতিবার ভারত ও বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হতেই অবশ্য অনেকটাই কোনঠাসা হয়ে পড়তে দেখা যায় টিম ইন্ডিয়াকে। কেননা ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে বাংলাদেশ অনেকটাই অ্যাডভান্টেজ পেতে শুরু করে। বাংলাদেশের বোলিংয়ের সামনে টিম ইন্ডিয়া প্রথম উইকেট খোয়াই মাত্র ১৪ রানে। প্রথম উইকেট রোহিত শর্মার পর পর আবার ২৮ রানে দ্বিতীয় উইকেট পড়ে শুভমন গিলের। এরপর আবার ৩৪ রানের তৃতীয় উইকেট পড়ে বিরাট কোহলির।

Advertisements

মাত্র ৩৪ রানের মধ্যে তিন তিনটি বড় উইকেট খুইয়ে টিম ইন্ডিয়া যেভাবে কোণঠাসা হয়ে পড়ে তাতে প্রথম দিনের শেষে চালকের আসনে তাদের প্রত্যাবর্তন একেবারেই অপ্রত্যাশিত। প্রথম দিনের শেষে ভারতকে চালকের আসনে প্রত্যাবর্তন করাতে যাদের ভূমিকা তারা হলেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। এই দুই রবির ঝোড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের চালকের আসনে থাকার স্বপ্ন চূর্ণ হয়ে যায়।

Advertisements

আরও পড়ুন : SBI SCSS: ৮.২ শতাংশ সুদ, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দিচ্ছে গ্রাহকদের বিনিয়োগে দুরন্ত লাভের সুযোগ

বাংলাদেশের বোলিংয়ের সামনে এদিন টিম ইন্ডিয়া ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে যখন কোণঠাসা তখন দুই রবি তাদের প্রতিভা দেখাতে শুরু করেন। এদিন দুজনের ব্যাটিং দেখে বলার দায় হবে টেস্ট না টি-টোয়েন্টি খেলার হচ্ছে। দুজনের এমন ঝোড়ো ব্যাটিংয়ের দৌলতেই দিনের শেষে ৮০ ওভারে ভারত ৩৩৯ রানে পৌঁছে যায়। এখনো পর্যন্ত দুজনেই অপরাজিত অবস্থায় রয়েছেন। টিম ইন্ডিয়ার হাতে এখনো রয়েছে ৪ উইকেট। এক্ষেত্রে আগামীকাল খেলা শুরু হলে আরও বড় কিছু দেখতে পাওয়া যাবে এমনটাই আশা করা হচ্ছে।

রবীন্দ্র যাতে যার এদিনের স্ট্রাইক রেট ৭৩.৫। তিনি ১১৭ বলে ৮৬ রান করে অপরাজিত রয়েছেন। তার ব্যাট থেকে এদিন ১০ টি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারির দেখা মিলেছে। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিনের এদিন স্ট্রাইক রেট ছিল ৯১.০৭। তিনি ১১২ বলে ১০২ রান করেন। তার ব্যাগ থেকে এদিন ১০ টি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারির দেখা মিলেছে। রবিচন্দ্রন অশ্বিন এদিন মাত্র ১০৮ বলে তার শতরান পূর্ণ করেন।

Advertisements