নির্দেশিকাকে তোয়াক্কা না করে ত্রাণ বিলির প্যান্ডেল করছিল তৃণমূল, খুলে ফেললো পুলিশ

Madhab Das

Updated on:

হিমাদ্রি মণ্ডল : বর্তমান পরিস্থিতিতে যেকোনো রকম জমায়েত করার উপর নিষেধাজ্ঞা রয়েছে সরকারের। সে ত্রাণ বিলি হোক অথবা অন্য কোন সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় অনুষ্ঠান। সরকারি নির্দেশিকায় স্পষ্ট করে জানানো হয়েছে, বর্তমান করোনা আবহে প্রশাসনিক অনুমতি নিয়ে তবেই করা যাবে ত্রাণ বিলি থেকে সামাজিক ধর্মীয় অনুষ্ঠান। অনুমতি মিললেও মেনে চলতে হবে সামাজিক দূরত্ব, করা যাবেনা বিপুল সংখ্যক লোককে নিয়ে জমায়েত।

তবে এসবকে তোয়াক্কা না করেই বীরভূমের সিউড়ি ২ নম্বর ব্লকের হাটজানবাজারের কেন্দুয়া গ্রাম পঞ্চায়েতের একটি মাঠে ত্রাণ বিলির জন্য প্যান্ডেল তৈরি করছিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পুলিশ তাদের বারংবার বারণ করা সত্ত্বেও প্যান্ডেল খোলেননি তারা। আর এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখান সিউড়ি থানার আইসি। তিনি নিজে গিয়ে প্যান্ডেল খোলার কাজে হাত লাগান। তারপর খুলে দেওয়া হয় প্যান্ডেল।

একইভাবে সোমবার বীরভূমের সিউড়ি শহরের বেশ কিছু দোকান খোলা হয় সরকারি নির্দেশিকাকে তোয়াক্কা না করে। সেই সকল দোকানগুলিকেও সিউড়ি থানার পুলিশের তরফ থেকে গিয়ে বন্ধ করে দেওয়া হয়। আর এই সকল ঘটনায় মোট তিনজনকে এখনো পর্যন্ত আটক করা হয়েছে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে।