মাত্র ১৫০ টাকার টিকিটেই কোটিপতি শ্রমিক দম্পতি

নিজস্ব প্রতিবেদন : মাত্র কয়েক টাকার টিকিট ভাগ্য বদলে দিয়েছে বেশ কয়েকজনের। রাজ্যজুড়ে মাসকয়েক ধরে এমনই খবর সংবাদের শিরোনামগুলিতে। ঠিক তেমনি পেশায় শ্রমিক এক দম্পতি মাত্র ১৫০ টাকার টিকিটে হলেন কোটিপতি। আর এই ঘটনায় আনন্দে আত্মহারা ওই শ্রমিকের পরিবার, পাশাপাশি খুশি পাড়া-পড়শিরাও।

লটারিতে যে দম্পতি কোটি টাকা জিতেছেন তারা মালবাজার ব্লকের ওয়াশাবাড়ী চা বাগান সংলগ্ন তিস্তা নদীর কিনারে অবস্থিত টোটগাঁও এলাকার বাসিন্দা। রবিবার রাত আটটা নাগাদ লটারি বিক্রেতা জানতে পারেন এমন কোটি টাকা জেতার কথা। ঘটনার পর স্বাভাবিকভাবেই হইচই শুরু হয় এলাকায়। খোঁজ চলতে থাকে বিজেতা ব্যক্তির।

সোমবার সকালবেলা কোটিপতি হওয়া শ্রমিকের খোঁজ পাওয়া যায়। জানা যায় পেশায় শ্রমিক বলবাহাদুর রাই নামে ব্যক্তিটি ওই টাকা জিতেছেন। তবে রাতেই ওই শ্রমিকের কাছে খবর পৌঁছে গেছিল টাকা জেতার বিষয়ে।

বলবাহাদুর রাই জানিয়েছেন, “রাতেই জানতে পেরেছিলাম লটারিতে টাকা জেতার বিষয়ে। এরপর আনন্দে সারারাত ঘুমাতে পারিনি। নিরাপত্তার জন্য এলাকার কিছু যুবক আমাকে অন্যত্র রেখেছিল, সেখানেই আমি ছিলাম।”

তিনি আরও জানান, “শ্রমিকের কাজ করে আমি দৈনিক ১৭০ টাকা উপার্জন করি। জীবনেও কোনোদিন ভাবি নি কোটিপতি হবো। সেদিন এমনিতেই মনে হল লটারির টিকিট কাটার। তারপরেই ১৫০ টাকা দিয়ে টিকিট কিনেছিলাম।”

আর এই কোটিপতি হওয়ার পর ওই শ্রমিক মোটেই তার গ্রামের মানুষের কথা ভুলে যাননি। তিনি জানিয়েছেন, “ওই টাকার কিছু অংশ দিয়ে তিস্তা নদীর হাত থেকে গ্রামের কৃষিজমি রক্ষা করতে জালির খরচা দেবো।” ওই শ্রমিকের থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পরেই সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।