দুর্নীতি আর কুকথার প্রসঙ্গ টেনে তৃণমূলকে কড়া আক্রমণ নাড্ডার

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : বিধানসভা নির্বাচনের আগে মঙ্গলবার ফের একবার বাংলায় পা রাখেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তারাপীঠে চিলের মাঠে পরিবর্তন যাত্রার সূচনার পাশাপাশি সভায় বক্তব্য রাখার সময় তিনি ফের একবার দুর্নীতি এবং কুকথার প্রসঙ্গ টেনে তৃণমূল সরকারকে কড়া আক্রমণ করেন। তার কথায়, তৃণমূল বাংলার সংস্কৃতি নষ্ট করছে।

দিন দুয়েক আগেই কাঁথিতে তৃণমূলের জনসভা থেকে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় রীতিমতো তুই তোকারি করেন শুভেন্দু অধিকারীর উদ্দেশ্যে। আর সেই প্রসঙ্গকেই হাতিয়ার করে এদিন জেপি নাড্ডা বলেন, “সভায় দাঁড়িয়ে ভাইপো এমন এমন ভাষার প্রয়োগ করেছেন যা মুখে আনা যায়না। সকলের নামের সাথে কোন না কোন বিশেষণ জুড়ে দিচ্ছেন। এটা কি বাংলার সংস্কৃতি?” এর পরেই তার কটাক্ষ, “সস্তায় ক্ষমতা পেয়ে মস্তি করছেন।”

তার আরও অভিযোগ, “বাংলার সংস্কৃতি বিপদে পড়েছে এই মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে। তৃণমূল সবাইকে বহিরাগত আখ্যা দিচ্ছে। এরা ভাইয়ের ভাইয়ের মধ্যে বিবাদ বাঁধিয়ে দিচ্ছে। তাইতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলায় বদল হতে চলেছে।” তিনি বারবার বাংলায় আসবেন এটাও জানিয়ে দেন।

পাশাপাশি এদিন জেপি নাড্ডা সদ্যসমাপ্ত হওয়া বাজেটে বাংলার প্রাপ্তি সম্পর্কে একাধিক প্রসঙ্গ তুলে ধরেন। আর এই সকল একাধিক প্রশ্ন প্রসঙ্গে তিনি মমতা ব্যানার্জিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‘দিদি কিসের এত ভয়?’