সরস্বতী পুজোয় বৃষ্টির ভ্রুকুটি এই সকল জেলায়, আজ থেকেই মেঘলা আকাশ

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : হাওয়া অফিসের তরফ থেকে আগেই পূর্বাভাস দেওয়া হয়েছিল সরস্বতী পুজোর আগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের অধিকাংশ জেলায়। সেই পূর্বাভাসকে সত্যি করেই বৃহস্পতিবার থেকে একাধিক জেলা মেঘে ঢাকা পড়তে শুরু করেছে। এরই সঙ্গে সঙ্গে বাড়ছে সরস্বতী পুজোতে বৃষ্টির ভ্রুকুটি।

Advertisements

বৃহস্পতিবার হাওয়া অফিসের তরফ থেকে যে রিপোর্ট দেওয়া হয়েছে তাতে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। তবে কলকাতার বাসিন্দাদের জন্য সুখবর এটাই যে, শনিবার অর্থাৎ সরস্বতী পুজোর দিন কলকাতায় তেমন বৃষ্টির পূর্বাভাস নেই।

Advertisements

সরস্বতী পুজো মানেই হলো বাঙ্গালীদের ভ্যালেন্টাইন ডে। স্কুল-কলেজ পড়ুয়ারা বছরভর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকে। গত দু’বছর ধরে করোনার কারণে এমনিতেই ধারাবাহিক ভাবে স্কুল-কলেজ বন্ধ। এমন অবস্থায় সম্প্রতি স্কুল-কলেজ খুলে দেওয়ায় সরস্বতী পুজো নিয়ে আশায় বুক বাঁধছিল পড়ুয়ারা। তবে এরই মাঝে হাওয়া অফিসের এমন পূর্বাভাস শিরে সংক্রান্তি হয়ে দাঁড়িয়েছে তাদের কাছে।

Advertisements

বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় মেঘ জমতে শুরু করেছে। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে আগামীকাল অর্থাৎ শুক্রবার হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া, দুই ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ সহ বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা প্রবল। এইসকল জেলাগুলির মধ্যে আবার বেশ কিছু জেলায় শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর হাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায়। শুক্রবার বৃষ্টি বাড়তে পারে বলেও জানানো হয়েছে। শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টির প্রবল সম্ভাবনা বীরভূম এবং পার্শ্ববর্তী জেলায়। শনিবার বেলা বাড়তে আকাশ পরিষ্কার হতে পারে বলেও জানানো হয়েছে।

Advertisements