পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তারকা ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : মাস কয়েক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে পুরাতন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার শেন ওয়ার্ন। শেন ওয়ার্নের মৃত্যুর শোক কাটতে না কাটতেই ফের অজি ক্রিকেট।মহলে ধাক্কা। এবার সকলকে ছেড়ে চলে গেলেন তারকা অজি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস।

অজি এই তারকা ক্রিকেটার মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারালেন। তিনি প্রয়াত হন পথ দুর্ঘটনায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে এই দুর্ঘটনাটি ঘটেছে শনিবার রাত্রি ১১টা নাগাদ। যে সময় তারকা এই অজি ক্রিকেটার এবং তার এক সহযাত্রী একটি গাড়ি চড়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে। সেই সময় অ্যালিস রিভার ব্রিজের কাছে তার গাড়িটি উলটে যায়।

দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই তৎপরতার সঙ্গে তাদের উদ্ধার করার কাজ শুরু হয়। অ্যান্ড্রু সাইমন্ডস এবং তার সহযাত্রীকে বাঁচানোর মরিয়া চেষ্টা চালানো হয়। তবে বাঁচানো যায়নি অজি এই তারকা ক্রিকেটারকে। শেন ওয়ার্নের দেড় মাসের মধ্যে ফের অ্যান্ড্রু সাইমন্ডস-এর অকাল প্রয়াণ শোকের ছায়া নামিয়ে এনেছে বিশ্বক্রিকেট মহলে।

শনিবার এই মর্মান্তিক দুর্ঘটনার পর রবিবার ভোর রাতে অ্যান্ড্রু সাইমন্ডস-এর মৃত্যুর খবর সামনে নিয়ে আসা হয়। এর পরেই বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার এক সময়ের সতীর্থরা। শোক বার্তা প্রকাশ করেছেন তারা।

২২ গজে অ্যান্ড্রু সাইমন্ডস-এর পারফর্ম্যান্স কারোর অজানা নয়। ব্যাটিং-বোলিং ফিল্ডিং, সব জায়গাতেই তিনি নিজের আধিপত্য বজায় রাখতেন। তিনি ২০০৩ এবং ২০০৭, পরপর দুবার বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন। ২২ গজে তাকে মূলত বিধ্বংসী রূপেই দেখা যেত। এহেন তারকার এমন অকাল প্রয়াণে স্বাভাবিকভাবেই শোকোস্তব্ধ ক্রিকেট বিশ্ব।