৩০ ডিসেম্বর থেকে চলবে হাওড়া থেকে NJP বন্দে ভারত এক্সপ্রেস, রইল টাইমটেবিল

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ অপেক্ষার অবসান শেষে আগামী ৩০ ডিসেম্বর হাওড়া থেকে পথচলা শুরু করবে বন্দে ভারত এক্সপ্রেস। ইতিমধ্যেই দেশের ছয়টি রুটে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চলা শুরু করলেও পশ্চিমবঙ্গের বুকে এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন প্রথম চলবে। পশ্চিমবঙ্গের বুকে প্রথম যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি চালু হচ্ছে তা চলবে নিউ জলপাইগুড়ি পর্যন্ত।

Advertisements

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্ধে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হওয়ার খবর ছড়িয়ে পড়তেই যাত্রী মানুষ থেকে পর্যটক সবার মধ্যেই আলাদা উৎসাহ। কারণ পশ্চিমবঙ্গে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস চালু হচ্ছে পর্যটন কেন্দ্র পাহাড়কে লক্ষ্য করে। এর ফলে পর্যটকরা অনায়াসে ছুটে যেতে পারবেন পাহাড় আবার সেখান থেকে অনায়াসে ফিরে আসতে পারবেন।

Advertisements

এমনিতে সাধারণ ট্রেনে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যেতে সময় লাগে অন্ততপক্ষে ১১ ঘন্টা। শতাব্দী এক্সপ্রেসে সময় লাগে প্রায় সাড়ে আট ঘণ্টার বেশি। সেই জায়গায় বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হলে আট ঘন্টা বা তার কিছু সময়ের এদিক ওদিকে পৌঁছে যাওয়া যাবে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি।

Advertisements

৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিয়ে বৃহস্পতিবার পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে সকাল ৫:৫০ মিনিটে। মালদা টাউন পৌঁছাবে সকাল ১০:৪৫ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে সকাল ১০:৫০ মিনিটে। নিউ জলপাইগুড়ি পৌঁছাবে দুপুর ১:৫০ মিনিটে। অর্থাৎ অর্থাৎ হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যেতে সময় লাগছে ৮ ঘন্টা।

একইভাবে নিউ জলপাইগুড়ি থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ২:৫০ মিনিটে। মালদা টাউন এসে পৌঁছাবে বিকাল ৫:৫৫ মিনিটে এবং সেখান থেকে ছাড়বে ৬টায়। ট্রেনটি হাওড়ায় এসে পৌঁছাবে রাত ১০:৫০ মিনিটে। ট্রেনটি মাঝে স্টপেজ দেবে বোলপুরে। ট্রেনটি সপ্তাহে ৬ দিন চলবে।

Advertisements