‘যা হবে হোক’, ৫ বছরের খুদের জীবন বাঁচাতে কেরিয়ারের পরোয়া করলেন না পাওয়েল

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেট খেলায় বিশ্বের তাবর তাবড় খেলোয়াড়রা যেভাবে তাদের পারফরম্যান্স দেখিয়ে থাকেন, তার জন্য তারা সবসময় প্রশংসিত হন। তবে এসবের বাইরে রোভম্যান পাওয়েল (Rovman Powell) যেভাবে খেলার মাঠে নজির তৈরি গড়লেন তার প্রশংসা না করলেই নয়। রোভম্যান পাওয়েলের এমন নজির গড়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পাশাপাশি শুরু হয়েছে তাকে নিয়েই চর্চা।

চার রান আটকানোর জন্য ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল দ্রুত গতিতে বাউন্ডারির দিকে ছুটে আসছেন। এদিকে বাউন্ডারি লাইনের দড়ির কাছেই দাঁড়িয়ে ছিল এক পাঁচ বছরের খুদে। রোভম্যান পাওয়েল যেভাবে দৌড়ে আসছিলেন তাতে যদি ওই খুদের সঙ্গে ধাক্কা লাগতো তাহলে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারতো। কিন্তু তিনি তা হতে দেননি।

রবিবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার সঙ্গে টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন তৃতীয় ওভারে এমন ঘটনাটি ঘটে। তৃতীয় ওভারের পঞ্চম বলে কুইন্টন ডি’কক অফসাইডে বল মারলে সেই বল যখন বাউন্ডারি দিকে ছুটে যাচ্ছিল সেই সময় তা তারা করছিলেন রোভম্যান পাওয়েল। বল বাউন্ডারি লাইনের কাছে এলেও তার সামনে চার রান বাঁচানোর সম্ভাবনা ছিল। কিন্তু যখনই তিনি বল ধরে ফেরত পাঠানোর অবস্থায় আসেন সেই সময়ই সামনে দেখতে পান পাঁচ বছরের খুদেকে।

সেই মুহূর্তেই তিনি তার সিদ্ধান্ত বদল করেন এবং বল ছেড়ে ওই শিশুকে বাঁচানোর জন্য লাফ দেন রোভম্যান পাওয়েল। সেই মুহূর্তে আর নিজেকে সামলাতে না পেরে তিনি ধাক্কা মারেন বিজ্ঞাপনের বোর্ডে। এমনকি সেই বোর্ড টপকে তিনি পৌঁছে যান দর্শকদের সামনে থাকা বিভিন্ন বৈদ্যুতিন সরঞ্জামে। এই ঘটনায় খেলা কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। পরে তিনি ফিট হয়ে মাঠে ফেরেন।

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড এবং ভাইরাল হওয়ার পর প্রত্যেকেই রোভম্যান পাওয়েলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। কারণ পেশীবহুল রোভম্যান পাওয়েলের সঙ্গে যদি পাঁচ বছরের ওই ছোট্ট খুদের ধাক্কা লাগতো তাহলে বড় ধরনের অঘটন ঘটে যেতে পারত।