Dev: কোটি কোটি টাকার মালিক দেবকে ঘিরে ধরল নতুন বিপত্তি! নাম জড়াল নতুন প্রতারণা মামলায়

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : গত দু’বারের মতো এবারও ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন দীপক অধিকারী (Deepak Adhikari) ওরফে দেব। রাজ্যের শাসক দল তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তিনি। তবে এবারের প্রতিদ্বন্দ্বিতার আগে দেবকে (Dev) বিভিন্ন মামলায় জড়াতে দেখা যাচ্ছে। কোটি কোটি টাকার মালিক দীপক অধিকারী ওরফে দেবের এইভাবে নতুন নতুন মামলায় জড়িয়ে যাওয়া রীতিমতো অস্বস্তি অভিনেতার কাছে।

অভিনেতা দেব এর আগে একটি আর্থিক তছরূপের মামলায় ইডির তলব পেয়েছিলেন। যে মামলায় তাকে দিল্লি যেতে হয়েছিল হাজিরা দেওয়ার জন্য। সেখানে হাজিরা দেওয়ার পর তিনি জানিয়েছিলেন, ‘যে চুরি করে সে নিজে জানে চুরি করেছে। সুতরাং আমি কোন চুরি করিনি, টাকা নিইনি আর সেই কারণে আমার একটুকুও ভয় নেই।’ শুধু তাই নয়, এর আগেও কিন্তু ২০২২ সালে গরু পাচার মামলায় দেবকে তলব করা হয়েছিল। তবে এবার যে মামলায় তিনি জড়ালেন তাতে বেশ কিছু বিষয় থাকে স্বীকার করতে দেখা গিয়েছে।

বিদায়ী সাংসদ তথা অভিনেতা দেবের নতুন করে যে মামলায় নাম জড়ালো তা হল রোজভ্যালি মামলা। রোজভ্যালি মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই মামলার চার্জশিট ইতিমধ্যেই সিবিআইয়ের তরফ থেকে পেশ করা হয়েছে। সিবিআইয়ের তরফ থেকে পেশ করা সেই চার্জশিটে নাম রয়েছে রাজ্যের প্রয়াত মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডের। আর সূত্র মারফত জানা যাচ্ছে, সিবিআইয়ের ফাইনাল চার্জশিটে নাম রয়েছে দেবের।

আরও পড়ুন ? Dev Property and Education Qualification: হাতঘড়ির দামই সাড়ে ১২ লাখ! রয়েছে কম্পিউটার ডিগ্রি, ভাবুন কত টাকার মালিক দেব

ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেবের এইভাবে রোজভ্যালি মামলার চার্জশিটে নাম যুক্ত হয়েছে মূলত একটি অনুষ্ঠানে উপস্থিত থাকার কারণে বলেই জানা যাচ্ছে। রোজভ্যালির ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার পরিপ্রেক্ষিতে অভিনেতাকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি স্বীকার করে নিয়েছেন। স্বীকার করে নেওয়ার পাশাপাশি দেব জানিয়েছেন, তিনি ওই অনুষ্ঠানে গিয়েছিলেন একজন অভিনেতা হিসাবে পারফর্ম করার জন্য। আরও অনেকেই ছিলেন।

তবে এই ঘটনায় প্রয়াত মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডের বিরুদ্ধে যে সকল অভিযোগ রয়েছে তা অবশ্য দেবের বিরুদ্ধে নয়। ভুবনেশ্বরে যে চার্জশিট পেশ করা হয়েছে সেই চার্জশিটের এক নম্বরে শ্রেয়া পান্ডের নাম রয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে রোজভ্যালি থেকে সরাসরি শ্রেয়ার দুটি সংস্থার অ্যাকাউন্টে টাকা ঢুকেছিল। এছাড়াও মন্ত্রী কন্যা ও তার টিম চীন সফর গিয়েছিল রোজভ্যালির টাকায় (বহুলাংশে)।