JibanKrishna Saha : কাদা ঘেঁটে জীবনকৃষ্ণের দুটি মোবাইল উদ্ধার! কত খরচ হল সিবিআই-এর

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : গত সপ্তাহের শুক্রবার মুর্শিদাবাদের বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার (JibanKrishna Saha) বাড়িতে সিবিআই হানা দেওয়ার পর একের পর এক নাটকীয় মুহূর্ত দেখেছে বাংলা। তাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই আধিকারিকরা দুটি মোবাইল সিজ করলে সেই দুটি মোবাইল সিবিআই আধিকারিকদের ফাঁকি দিয়ে জীবনকৃষ্ণ বাবু পুকুরে ফেলে দেন।

জীবনকৃষ্ণ সাহার পুকুরে ফেলে দেওয়া দুটি মোবাইল উদ্ধার করতে কাল ঘাম ছুটে যায় সিবিআই আধিকারিকদের। শুক্রবার রাত থেকেই তন্নতন্ন করে শুরু হয় মোবাইল খোঁজার কাজ। মোবাইল উদ্ধার করতে মেশিন দিয়ে জল সরানো হয়, নামানো হয় জেলে থেকে শুরু করে বুলডোজার। শনিবার একটি মোবাইল উদ্ধার হলেও দ্বিতীয় মোবাইল উদ্ধার করতে রীতি মত হিমশিম খেয়ে যান সিবিআই আধিকারিকরা। শেষমেষ দ্বিতীয় মোবাইল উদ্ধার হয় সোমবার দুপুর বেলা।

জীবন কৃষ্ণ সাহার দুটি মোবাইল উদ্ধার করার জন্য এলাকার বেশ কয়েকজন জেলেকে নামানো হয়েছিল এবং বুলডোজার আনা হয়েছিল। পাম্প, এত এত শ্রমিক এবং বুলডোজারের জন্য কত খরচ করতে হলো সিবিআই আধিকারিকদের? সূত্রের খবর, শুক্রবার রাতে জল তোলার মেশিন ভাড়া আনা হয়েছিল ২০ হাজার টাকায়।

এরপর আবার আরও দুটি মেশিন আনা হয়, যার জন্য ১৫ হাজার টাকা খরচ হয়। তবে রবিবার সেই মেশিন নিয়ে যাওয়া হয় এবং বুলডোজার আনা হয়। যে বুলডোজারটি আনা হয়েছিল সেটির ভাড়া ছিল প্রতি ঘন্টায় ৮০০ টাকা। এর পাশাপাশি যে সকল লেবার পুকুরে নামানো হয়েছিল তাদেরকে ৫০০ টাকা করে দেওয়া হয় মোবাইল খোঁজার জন্য।

জীবনকৃষ্ণ সাহা তার যে দুটি মোবাইল পুকুরে ফেলে দিয়েছিলেন সেই দুটি মোবাইল খুঁজতে ৪০ হাজার টাকার বেশি খরচ হয়েছে সিবিআই আধিকারিকদের বলেই জানা যাচ্ছে। পাম্পের পিছনেই খরচ হয়েছিল প্রায় ৩৫ হাজার টাকা আর বুলডোজারের পিছনে খরচ হয়েছিল ১৬০০ টাকা। এছাড়াও শ্রমিকদের পিছনে খরচ হয় বেশ কয়েক হাজার টাকা।