Cheapest car with sunroof: দারুণ খবর, জলের দরে ইলেকট্রিক সানরুফ গাড়ি আনল TATA

Prosun Kanti Das

Published on:

Advertisements

Tata’s new surprise for customers; Electronics sunroof car brought to the market cheaply: গাড়ির ক্ষেত্রে টাটা সবসময় অন্য কিছু করার চিন্তাভাবনা করে। টাটা গ্রুপের ইলেকট্রনিক্স গাড়িগুলো সবই অত্যাধুনিক প্রযুক্তির সেরা নিদর্শন। সানরুফ গাড়ি তাও আবার ১০ লাখের নিচে মানুষ সত্যিই ভাবতেই পারে না। কিন্তু এরও উত্তর আছে টাটার কাছে। টাটা গ্রুপের Altroz গাড়ির সব ভেরিয়েন্টেই আপনি স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে পেয়ে যাবেন সানরুফ এর সুবিধা। গাড়িটি এই অন্যতম ফিচার এর জন্যই বর্তমানে এটি ভারতের সবথেকে সস্তা সানরুফ কার (Cheapest car with sunroof) হিসেবে পরিচিত।

Advertisements

ক্রেতাদের পকেটের কথা চিন্তাভাবনা করেই টাটার এই সিদ্ধান্ত। টাটা গ্রুপের এই গাড়িটি গত মাসে লঞ্চ করেছে তার সিএনজি এডিশন। Hyundai i20 এর মত এই গাড়িতেও পাবেন স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে সানরুফ বৈশিষ্ট্য। জানলে অবাক হবেন Tata Altroz গাড়ির দাম কিন্তু মাত্র ৭.৯০ লাখ টাকা থেকে শুরু। এই সুবিধা পেতে ক্রেতাদের খরচ করতে হতো ১০ লাখ টাকা কিংবা তার বেশি। তাহলে সত্যি এটি ভারতের সবথেকে সস্তা সানরুফ কার (Cheapest car with sunroof)।

Advertisements

বর্তমানে টাটা গ্রুপের সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়ি হলো এটি। Tata Altroz (Cheapest car with sunroof) এর সবথেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো ইলেকট্রিক সানরুফ ফিচারের সঙ্গে এখানে পাবেন ভয়েস কমান্ড ফিচারও। কেমন ভাবে কাজ করবে এই সানরুফ ফিচার? এই ইলেকট্রনিক সানরুফ ফিচারটি কাজ করবে স্টিয়ারিং এর পাশে থাকা বাটন এর সাহায্যে। আপনি চাইলে ভয়েস কমান্ড এর দ্বারা এটিকে বন্ধ ও খোলার কাজটি করতে পারেন। ক্রেতাদের কাছে এটি সত্যিই আকর্ষণীয় একটি ফিচার।

Advertisements

ক্রেতারা সহজেই এই অত্যাধুনিক গাড়িটি পেয়ে যাবেন ৭.৯০ লাখ টাকায়(Cheapest car with sunroof)। ইলেকট্রনিক সানরুফ ফিচার এবং তার সাথে ভয়েস কমান্ড এই দুটি বৈশিষ্ট্য গাড়িটিকে অন্য গাড়ি থেকে আলাদা করে। এর আগে Hyundai i20 তে এই ফিচারগুলো অটোম্যাটিক ছিলনা। ম্যানুয়াল পদ্ধতিতে এ ফিচারগুলো কাজ করে Hyundai i20 গাড়িতে। Tata Altroz এর আরও দুটি গুরুত্বপূর্ণ ফিচার হল এতে রয়েছে ওয়্যারলেস চার্জিং এবং এয়ার পিউরি ফায়ারের সুবিধা। এটি এই গাড়ির CNG ভেরিয়েন্টেও পাবেন। ভীষণ কাজের এই গুরুত্বপূর্ণ ফিচারগুলি।

সূত্রের মাধ্যমে জানা গেছে যে টাটার এই অত্যাধুনিক গাড়ির সমস্ত ভেরিয়েন্টেই এই ফিচারগুলো আছে। আপনি পেট্রলের ক্ষেত্রে XM+, XMA+, XZ+, XZA+ পেয়ে যাবেন। আর ডিজেলের ক্ষেত্রে XM+S, XZ+S ভেরিয়েন্টে এইসব বৈশিষ্ট্য পাবেন। Tata Altroz সানরুফ গাড়ির দাম একদম সাধারণ মধ্যবিত্তের সাধ্যের মধ্যে ৭.৯০ লাখ টাকা থেকে ১০.৪০ লাখ টাকা (এক্স-শোরুম)। এক ঝলকে দেখে নেওয়া যাক ভারতে আর কি কি সানরুফ গাড়ি রয়েছে? এগুলি হল Hyundai Venue যার দাম ১০.৮৯ লাখ টাকা (এক্স শোরুম)। Maruti Suzuki Brezza এই গাড়ির দাম হল ১০.৯৫ লাখ টাকা (এক্স শোরুম)। Hyundai i20 ইলেকট্রিক সানরুফ গাড়ির দাম হলো ৯.০১ লাখ টাকা (এক্স শোরুম)। Tata Nexon ইলেকট্রিক সানরুফ গাড়ির দাম ৯.৪০ লাখ টাকা। Hyundai i20 N Line যার দাম ১০.১৬ লাখ টাকা (এক্স শোরুম)।

Advertisements