লোনের জন্য কল আসতেই ট্রেন কেনার আবদার গ্রাহকের! বাজেট শুনে ভ্যাবাচ্যাকা খেলেন ব্যাঙ্ক কর্মী

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে বিভিন্ন ব্যাঙ্ক (Bank) তরফ থেকে বিভিন্ন ব্যক্তির নম্বরে ফোন করা হয় লোন (Loan) সহ বিভিন্ন বিষয়ের অফার জানানোর জন্য। এই সকল ফোন কলের মধ্য দিয়ে ব্যাংকের তরফ থেকে নিজেদের ব্যাংকের লোন গ্রাহক সংখ্যা বৃদ্ধি করা হয়। তবে যাদের লোন প্রয়োজন হয় না তারা এই ধরনের কলে রীতিমতো বিরক্তি প্রকাশ করেন। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এইরকম ফোন কলের এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখার পর রীতিমতো হেসে গড়াগড়ি দেওয়ার মতো অবস্থা নেটিজেনদের।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একজন মহিলা ব্যাংক গ্রাহক সেবা প্রতিনিধির সদস্যা কোন এক ব্যক্তিকে ফোন করেন তাকে লোন দেওয়ার জন্য। ওই ব্যক্তি ফোন ধরে হ্যালো বলতেই গ্রাহক সেবা প্রতিনিধির ওই মহিলা সদস্যা তাকে জিজ্ঞেস করেন, এই মুহূর্তে আপনার বাড়ি-গাড়ি বা অন্য কোন লোনের প্রয়োজন আছে কিনা? হঠাৎ ফোনে এমন লোনের কথা শুনেই অপরপ্রান্তে থাকা ব্যক্তি বলেন ‘হ্যাঁ দরকার আছে।’

গ্রাহকের থেকে লোনের দরকার আছে এমন শুনে ওই ব্যাংক কর্মী রীতিমতো আনন্দিত হন। কারণ এই ধরনের ক্ষেত্রে গ্রাহক সংগ্রহ করতে পারলে তাদের লক্ষ্যমাত্রা পূরণ হয়। তবে এরপর ওই ব্যক্তির থেকে যে উত্তর এলো তা শুনেই রীতিমতো ভ্যাবাচ্যাকা খেয়ে যান গ্রাহক সেবা প্রতিনিধির ওই মহিলা। কেননা ওই ব্যক্তি জানান, তার লোনের প্রয়োজন আছে আর সেই লোন প্রয়োজন ট্রেন কেনার জন্য!

ট্রেন কেনার জন্য লোনের প্রয়োজন শুনেই গ্রাহক সেবা প্রতিনিধি তাকে প্রশ্ন করেন বাজেট কত? এই প্রশ্নের উত্তরে ওই ব্যক্তি জানান ৩০০ কোটি টাকা। স্বাভাবিকভাবেই এমন উত্তর শুনে গ্রাহক সেবা প্রতিনিধির ওই সদস্যা ভ্যাবাচ্যাকা খাওয়ার পাশাপাশি থমকে যান। ফোনের ওপার থেকে আসা আবদার শুনে গ্রাহক সেবা প্রতিনিধির সদস্যা হকচকিয়ে ওঠেন এবং এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

তবে এখানেই শেষ নয়, এরপর ওই গ্রাহক সেবা প্রতিনিধির একটি প্রশ্ন এবং সেই প্রশ্নের উত্তর আরও হাস্যকর ছিল। প্রশ্নটি ছিল, এই মুহূর্তে আপনার কি কোন লোন চলছে? এই প্রশ্নের উত্তরে অপর প্রান্ত থেকে ওই ব্যক্তি উত্তর দেন ‘হ্যাঁ চলছে।’ এমনটা শুনে ওই গ্রাহক সেবা প্রতিনিধির সদস্যা জিজ্ঞেস করেন কিসের লোন চলছে? তখন ওই ব্যক্তি বলেন, হিরো সাইকেলের একটি লোন চলছে। সঙ্গে সঙ্গে গ্রাহক সেবা প্রতিনিধির সদস্য জিজ্ঞেস করেন কত টাকার? উত্তর আসে ১৬০০ টাকার।