পায়ে হেঁটে রাম মন্দির যাত্রায় ব্যাঘাত! দুর্ঘটনার কবলে মুর্শিদাবাদের বিশ্বম্ভর!

Shyamali Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : বছরের শুরুতেই অর্থাৎ ২২ জানুয়ারি উদ্বোধন করা হবে অযোধ্যার রাম মন্দিরের (Ram Mandir)। দীর্ঘ কয়েক দশকের আন্দোলনের পর সুপ্রিমকোর্ট অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরি করার নির্দেশ দেয়। সেই মতো ২০২০ সালে রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় এবং বিশ্বের বিভিন্ন জায়গা থেকে ভক্তদের অনুদানে রাম মন্দির তৈরি শুরু হয়। এখন সেই রাম মন্দির তৈরির কাজ শেষের দিকে এবং তা কেবলমাত্র উদ্বোধনের অপেক্ষায়।

রাম মন্দির উদ্বোধনের দিন সেখানে শাশুড়িরে উপস্থিত থাকার জন্য পায়ে হেঁটে অযোধ্যার পথে গত ৪ ডিসেম্বর পাড়ি দিয়েছিলেন মুর্শিদাবাদের বহরমপুরের বিশ্বম্ভর কলিতা (Biswambhar Kalita)। সমাজের বর্তমানে যে অবক্ষয় দেখা যাচ্ছে তা শেষ হয়ে শান্তি ফিরে আসুক সমাজে, সেই বার্তা নিয়ে বিশ্বম্ভর কলিতার এমন পদযাত্রা। এর পাশাপাশি তার বাড়ির প্রতিষ্ঠিত হনুমানজিকে রামের সাক্ষাৎ পাইয়ে দেওয়াও রয়েছে উদ্দেশ্য। তবে এই যাত্রা পথে ওকা দুর্ঘটনার কবলে পড়লেন ওই রামভক্ত।

বিশ্বম্ভর কলিতা তার যাত্রা শুরু করার পর ঠিকঠাক ভাবেই পশ্চিমবঙ্গ পার করে পৌঁছে যান পড়শী রাজ্য ঝাড়খন্ডে। কিন্তু সেখানেই তিনি দুর্ঘটনার কবলে পড়েন। যাত্রার ১৪ তম দিনে তিনি এমন দুর্ঘটনার কবলে পড়েছেন। দুর্ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গিরিডিহি জেলার বগোদাড়ে। দুর্ঘটনার কবলে পড়ার সঙ্গে সঙ্গেই তাকে স্থানীয় একটি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয় এবং সেখানে তার চিকিৎসা করা হয়।

আরও পড়ুন 👉 ২২ জানুয়ারি উদ্বোধনের পর কবে থেকে ভক্তরা দর্শন করতে পারবেন রাম মন্দির, জেনে নিন দিনক্ষণ

জানা যাচ্ছে, তিনি যখন অযোধ্যার উদ্দেশে পায়ে হেঁটে যাচ্ছিলেন সেই সময় পিছন থেকে একটি মোটর বাইক এসে তাকে ধাক্কা মারে। এরপরই তিনি আহত হন। হাসপাতালে চিকিৎসার পর তিনি আপাতত সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। তার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, রবিবার দুর্ঘটনার পর থেকেই তিনি আপাতত বিশ্রামে রয়েছেন। কোমরে চোট লেগেছে। হাঁটতে চলতে অসুবিধা হচ্ছে। তবে তিনি আশাবাদী, খুব তাড়াতাড়ি নিজেকে সুস্থ করে ফের যাত্রা শুরু করবেন।

আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের দিনের আগেই যাতে সুস্থ হয়ে বিশ্বম্ভর কলিতা অযোধ্যায় পৌঁছে যেতে পারেন তার জন্য সবাই প্রার্থনা করছেন। যদিও এমন দুর্ঘটনার পর তার অযোধ্যা পর্যন্ত হেঁটে যাওয়া কতটা সহজ হবে তা নিয়ে সংশয় রয়েছে। যদিও বিশ্বম্ভর কলিতার অনুরাগীরা এবং ভক্তরা আশা করছেন, মনের জোর এবং ভগবানের কৃপায় তিনি ঠিকঠাক পৌঁছে যাবেন অযোধ্যায়।