East West Metro: বদলে গেল ইস্ট ওয়েস্ট মেট্রোর সময়সূচী! এবার আরও সুবিধা পাবেন যাত্রীরা

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : তিলোত্তমায় এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতের জন্য বাসিন্দাদের অন্যতম ভরসা হলো মেট্রো পরিষেবা (Metro Service)। যে কারণে মেট্রো পরিষেবার ক্ষেত্রে ছোটখাটো কোন বদল আনা হলেই তার প্রভাব এলাকার বাসিন্দাদের উপর ব্যাপকভাবে পড়তে দেখা যায়। তবে যাতে করে যাত্রীদের সুবিধা সব সময় বাড়ে সেই দিকেই নজর রাখে মেট্রো কর্তৃপক্ষ।

যাত্রীদের সুবিধার কথার মাথায় রাখতে গিয়ে এবার মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে ইস্ট ওয়েস্ট মেট্রো (East West Metro) রুটের সময়সূচীতে বদল আনা হয়েছে। তবে এই সময়সূচিতে বদলানোর ফলে যাত্রীদের কোথাও কোনো রকম অসুবিধা হবে না, উপরন্তু যাত্রীদের সুবিধা বৃদ্ধি পাবে।

কেননা কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ ১৫ এপ্রিল অর্থাৎ সোমবার থেকে ইস্ট ওয়েস্ট মেট্রো রুটে মেট্রোর সংখ্যা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবার মেট্রোর সংখ্যা বৃদ্ধি করা হলেও সকালের প্রথম মেট্রোর এবং রাতের শেষ মেট্রোর ক্ষেত্রে কোন বদল আনা হয়নি। মেট্রোর সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে আগের তুলনায় অনেক কম সময়ের ব্যবধানে মেট্রো চলাচল করবে এবং তার ফলে যাত্রীরা অনেক উপকৃত হবেন।

আরও পড়ুন 👉 Howrah Metro Station: তীব্র গরমে ভূস্বর্গ হাওড়া মেট্রো স্টেশন! মিলছে এই সকল সুবিধা

কলকাতা মেট্রো তরফ থেকে মেট্রোর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো করিডরের গ্রিন লাইন অর্থাৎ শিয়ালদা-সল্টলেক সেক্টর ফাইভ রুটে। এই রুটে এবার শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ-এর দিকে সকাল ৬ টা ৫৫ মিনিটে প্রথম মেট্রো চালানোর পাশাপাশি শিয়ালদাগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭:০৫ মিনিটে। তবে আগে যেখানে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে ২০ মিনিট অন্তর অন্তর মেট্রো পাওয়া যেত সেই জায়গায় এবার ১৭ মিনিট অন্তর অন্তর মেট্রো পাওয়া যাবে। উল্টো রুট অর্থাৎ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার উদ্দেশ্যে রওনা দেওয়ার ক্ষেত্রে ১৮ মিনিট অন্তর অন্তর মেট্রো পাবেন যাত্রীরা।

অন্যদিকে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ রুটে রাত্রিবেলায় শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯:৩৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদার উদ্দেশ্যে রাত্রিবেলায় শেষ মেট্রো মিলবে রাত ৯:৪০ মিনিটে। এই পরিবর্তন আনা হয়েছে কেবলমাত্র সোমবার থেকে শুক্রবার পর্যন্ত। শনিবার আগের রুটিন অনুযায়ী মেট্রো চলবে এবং রবিবার যথারীতি মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।