Imam Allowance Increased: কপাল খুলল ৭০ হাজার ইমাম-মোয়জ্জমের! এবার মিলবে আরও বেশি টাকা, ভাতা বাড়াল রাজ্য

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের মুসলিম সম্প্রদায়ের ইমাম ও মোয়জ্জমদের জন্য ২০২৩ সালের আগস্ট মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাতা বৃদ্ধি করার ঘোষণা করেছিলেন। অল ইন্ডিয়া ইমাম মোয়াজ্জেমদের জন্য ৫০০ টাকা করে বেশি ভাতা (Imam Allowance Increased) দেওয়ার ঘোষণা করেছিলেন তিনি। এর পাশাপাশি পুরোহিতদের জন্য ৫০০ টাকা করে ভাতা বৃদ্ধি করার ঘোষণা করা হয়েছিল।

Advertisements

মুখ্যমন্ত্রীর এমন ঘোষণার পর রাজ্যের মোয়াজ্জেমরা যেখানে আগে ভাতা হিসেবে পেতেন ১০০০ টাকা, তা বেড়ে হয় ১৫০০ টাকা। ইমামরা যেখানে ভাতা হিসাবে পেতেন ২৫০০ টাকা, তা বেড়ে হয় ৩০০০ টাকা। অন্যদিকে পুরোহিতদের ভাতা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঘোষণার পর বেড়ে হয়েছিল ১০০০ টাকা থেকে ১৫০০ টাকা। তবে এসব ঘোষণার মধ্যেই এবার আরও একটি বড় তথ্য সামনে এলো।

Advertisements

ভোটের আগে নাকি রাজ্যের ৭০ হাজার ইমাম ও মোয়াজ্জেমদের ভাতা বৃদ্ধি করেছে রাজ্য সরকার। বিষয়টি পুরো অন্ধকারে রেখে ভাতা বৃদ্ধি করা হয়েছে বলে দাবি করা হচ্ছে। আর এই ভাতা বৃদ্ধি করার জন্য ২০০ কোটি টাকা নিঃশব্দে ভোটের আগে বরাদ্দ করেছে মমতা সরকার। এমন দাবি তোলা হচ্ছে রাজ্যের বিরোধী দল বিজেপির তরফ থেকে। পাশাপাশি ভোটের আগে বাজেটের প্রভিশন ছাড়াই এই টাকা বৃদ্ধি করা হয়েছে বলে দাবি করা হচ্ছে বিজেপির তরফ থেকে।

Advertisements

আরও পড়ুন ? Dearness Allowance: কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য ফের আসছে সুখবর! ফের এত শতাংশ বাড়তে চলেছে DA

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় দাবি করেছেন, রাজ্য সরকার চুপিসারে গত দু’মাস আগে রাজ্যের ৭০ হাজার মোয়জ্জমদের ভাতা বৃদ্ধি করেছে। কোনরকম ঘোষণা ছাড়াই কাউকে কিছু না জানিয়েই এই ভাতা বৃদ্ধি করা হয়েছে। ভোটের আগে ঘুষ দেওয়ার কাজ করেছে রাজ্য সরকার বলেও দাবি করেছেন জগন্নাথ চট্টোপাধ্যায়। তবে ঠিক কত টাকা করে ভাতা বৃদ্ধি করা হয়েছে সেই বিষয়টি স্পষ্ট নয়।

অন্যদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায় সব ধর্মের মানুষদের একসঙ্গে নিয়ে চলে আর বিজেপি ধর্মীয় মেরুকরণ করে চলে। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন বিজেপির মেনে নিতে কষ্ট হচ্ছে তাই এই ধরনের কথাবার্তা বলছেন। অন্যদিকে জগন্নাথ চ্যাটার্জি জানিয়েছেন, একদিকে মুসলিমদের ইমাম মোয়াজ্জেমদের ভাতা বৃদ্ধি করা হচ্ছে ভোটের সময় আর হিন্দু, সনাতন ধর্মাবলম্বী সন্ন্যাসীদের জন্য ফতোয়া জারি করছেন মমতা ব্যানার্জি।

Advertisements