Chutki Girl: চুটকির প্যাকেটে থাকা এই মেয়েটি কে? জানুন আসল পরিচয়

Prosun Kanti Das

Published on:

Advertisements

Do you know the real identity of this girl in the Chutki packet: চুটকি এমন একটি মাউথ ফ্রেশনার যেটা খায়নি এমন লোক খুঁজে পাওয়া যায় না। জনপ্রিয় এই মাউথ ফ্রেশনারটি ভারতীয় বাজার দখল করে আছে প্রায় ৫০ বছর ধরে। সেই ৮০ এর দশক থেকে শুরু করে ৯০ হোক কিংবা ২০০০- এর দশক, সব প্রজন্মের কাছেই এই মাউথ ফ্রেশনারটি খুব তাড়াতাড়ি জনপ্রিয়তা অর্জন করেছে। এটি সাধারণ মানুষের নজর কেড়েছিল একটি ছবির মাধ্যমে। চুটকি প্রথম চালু হয়েছিল ১৯৭০। তবে প্যাকেটের গায়ে যে মেয়েটির ছবি আছে সে আসলে কে জানেন কি সেই সম্পর্কে? চুটকির প্যাকেটে ছাপা এই মেয়েটির (Chutki Girl) আসল পরিচয় জানা যাবে আজকের প্রতিবেদনে।

Advertisements

আপনি বাজারে গেলে নিশ্চয়ই দেখতে পান নীল রঙের চুটকির প্যাকেট। জানলে অবাক হবেন এটি বাজারে প্রথম যখন এসেছিল তখনও ঠিক একই রকম দেখতে ছিল। মাঝে ডিম্বাকার গোল অবয়বে দেওয়া ছিল মেয়েটির ছবি। কোম্পানি আজও প্যাকেটের কোন পরিবর্তন করেনি এবং এর জনপ্রিয়তারও কোন পরিবর্তন হয়নি। দামের হেরফের হলেও প্যাকেটের রং থেকে শুরু করে ছবি সবই আজও একই রয়েছে। চুটকির এই মেয়েটির নাম অনিতা ডামেলো (Chutki Girl)।

Advertisements

চুটকিতে যে মেয়েটির (Chutki Girl) ছবি আমরা দেখতে পাই তিনি আসলে একজন মডেল। অনিতা নিজের কেরিয়ার মডেলিং দিয়ে শুরু করেছিলেন। এমনকি অনিতা ১৯৬৮ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণও করেছিলেন। তবে কুড়ি বছর বয়সে তিনি মডেলিং কিংবা অভিনয় কোনোটাতে নিজের দক্ষতা দেখাতে পারেনি। জীবনে রীতিমতো হতাশ হয়ে পড়েছিলেন তিনি। পরবর্তীতে তিনি শুরু করেন নানা সংক্ষিপ্ত মডেলিংয়ের কাজ। এমনকি তাকে ডাকা হতো বিজ্ঞাপনের জন্য ফটোশ্যুটেও। এমন একটি অডিশনে গিয়েই ভাগ্য খোলে তাঁর।

Advertisements

আরও পড়ুন ? Duplicate Amitabh Bachchan: মারা গেলেন অমিতাভ বচ্চনের মত দেখতে ওই লোকটি! জানুন তার আসল পরিচয়

অনিতার (Chutki Girl) জীবন ঘুরিয়ে দিয়েছিল চুটকির এই বড় ব্রেক থ্রু। নিজের ডুবন্ত মডেলিং ক্যারিয়ারকে চুটকি মাউথ ফ্রেশনারের বিজ্ঞাপন একটি শক্ত পিলারের মতো সাহায্য করেছিলেন। চুটকি বাজারে যখন প্রথম আসে, তখন সংস্থাটি চুটকির প্যাকেটে মুখ হিসেবে মডেলদের জন্য অডিশনের আয়োজন করেছিল। অনিতা ফটোশ্যুটের এই বিজ্ঞাপনের জন্য সিলেক্ট হয়ে যান। তারপর তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। এক অচেনা মডেল থেকে রাতারাতি বিখ্যাত মুখ হয়ে ওঠেন তিনি। আশ্চর্যের বিষয় হলো এত বছরেও তার আসল নাম কেউ জানেন না শুধু তিনি একটি মুখ হিসেবেই পরিচিত।

চুটকি গার্ল হওয়ার পর অনিতা বিয়ে করেছিলেন ব্রাজিলের এক NRI-কে। বিয়ের পরে তিনি দেশ ছেড়ে স্বামীর সঙ্গে ব্রাজিলে চলে যান। শোনা যায় তিনি সেখানেই পাকাপাকি ভাবে সংসার করেন স্বামীর সঙ্গে। একাধিক রিপোর্টের মাধ্যমে জানা গেছে যে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে অনিতা ডামেলোর।

Advertisements