Narendra Modi: আমেরিকা থেকে দুবাই, সব্বাইকে ছাপিয়ে গেল ভারত! মোদির হাত ধরেই এলো বড় সাফল্য

Prosun Kanti Das

Published on:

Advertisements

India got big success again under Narendra Modi: আবারো সাফল্যের মুখ দেখল ভারত তবে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) হাত ধরে। বিশ্বের বড় বড় দেশগুলিকে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গেল ভারত। সম্প্রতি ভারতে খুশির আমেজ বিরাজ করছে। কিছুদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সাফল্য দেশবাসীর মাথা গর্বে উঁচু করে দিয়েছে। আসন্ন অলিম্পিক নিয়েই সবাই চিন্তিত ছিল সেখানেও বিপুল সাফল্যের আশা রাখে ভারত। তারপরেই আরও একটি সাফল্যের খবর সামনে আসে। বিশ্বের দরবারে আরো একবার সফল ভারত। গর্বিত ভারতবাসী। জানতে ইচ্ছে করছে তো ঠিক কোন ক্ষেত্রে সাফল্য এসেছে ভারতের মাটিতে? চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য।

Advertisements

বর্তমানে গোটা বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত নরেন্দ্র মোদি (Narendra Modi)। এই দাবি শুধু তার দলের নয়, বিশ্বের বহু বড় বড় নেতাও তার প্রশংসা করেন। বহু সমীক্ষাতেই উঠে এসেছে এই তথ্য। ২০২৪ লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতায় প্রধানমন্ত্রী পদ লাভ করতে পারেনি নরেন্দ্র মোদি। জোটের সাহায্য নিয়ে মন্ত্রিত্ব গ্রহণ করতে হয়েছে। কিন্তু তাতে তার জনপ্রিয়তা এক চুলও কমেনি। নতুন করে আবারও প্রশংসায় ভাসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্বের সকল বড় বড় নেতাকে পিছনে ফেলে এগিয়ে গেলেন নরেন্দ্র মোদি পাশাপাশি এগিয়ে গেল আমাদের দেশ ভারত।

Advertisements

সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না এমন মানুষ বর্তমানে খুবই কম। সাধারণ মানুষ থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিত্বরা প্রায় সকলেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমগুলিকে নিজেদের মত করে ব্যবহার করে থাকেন। টুইটার অর্থাৎ বর্তমানে যার নাম এক্স এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমটি বরাবরই বিশিষ্ট ব্যক্তিত্ব এবং বহুল পরিচিত ব্যক্তিরাই সব থেকে বেশি ব্যবহার করে থাকেন। এখানে সাধারণ মানুষ তাদেরকে ফলো করেন। সম্প্রতি একটি সমীক্ষার মাধ্যমে জানা গেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) এক্স হ্যান্ডেলের ফলোয়ারের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটিরও বেশি। এত বেশি গুণমুগ্ধ ভক্ত অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদেরও নেই। বিশেষ করে রাজনীতির মঞ্চে অর্থাৎ সারা বিশ্ব জুড়ে নেতাদের কারোরই এত বেশি ফলোয়ার্স নেই। সম্প্রতি দেশের সমস্ত নেতাদের নিয়ে একটি সমীক্ষা করা হয়েছিল ফলোয়ার্সের ভিত্তিতে। সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে সেরার সেরা শিরপা পেয়েছে ভারত।

Advertisements

আরও পড়ুন ? Prevention of Money Laundering Act: বিদেশে পালিয়েও রেহাই নেই! বিজয় মালিয়া-নীরব মোদিদের টাকা ফেরৎ আনতে নতুন আইন আনছে কেন্দ্র

নরেন্দ্র মোদির পর দ্বিতীয় স্থানে রয়েছে, জো বাইডেনের নাম। কিন্তু তার ফলোয়ারের সংখ্যা মাত্র ৩.৮ কোটি। ভারতের প্রধানমন্ত্রীর ফলোয়ারের কাছে তা কিছুই নয়। এই তালিকায় নাম রয়েছে দুবাই, মেক্সিকো কানাডার প্রধানমন্ত্রীর নামও। কিন্তু তাদের ফলোয়ার্সও মাত্র কয়েক কোটি। তালিকার প্রায় নিচের দিকে নাম রয়েছে ইতালির প্রধানমন্ত্রী মেলোনিরও। তার ফলোয়ারের সংখ্যা মাত্র ২৪ লাখ। এমনকি ভারতের মধ্যেও এই বিষয়ে নরেন্দ্র মোদীর ধারে কাছে আসতে পারেননি কেউ। সম্প্রতি লোকসভা ভোটে বিজয়ী দল এনডিএ জোটের বিরোধিতা করছিল ইন্ডিয়া জোট। রাজনীতির লড়াইয়ে বেশ ভালো রকম টক্কর দিলেও অনুগামীদের সংখ্যায় কিন্তু একেবারে পিছিয়ে রয়েছে ইন্ডিয়া জোট। ইন্ডিয়া জোটের সমগ্র নেতাদের অনুগামী মিলিয়েও মোট ফলোয়ারের সংখ্যা দাঁড়িয়েছে মাত্র ৯ লক্ষ। এদিক থেকেও এগিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী।

জনপ্রিয়তার নিরিখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) চেয়ে জনপ্রিয় ব্যক্তি কি একেবারেই নেই? এমনটা নয়, আছে। এক্সের হ্যান্ডেলের জনপ্রিয় ব্যক্তিদের তালিকায় ৭ নম্বরে নাম উঠে এসেছে নরেন্দ্র মোদির। অর্থাৎ তার আগে মাত্র ৬ জন ব্যাক্তি রয়েছেন যারা মোদীর থেকেও বেশি জনপ্রিয়। এই ছয়জনের মধ্যে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব আছেন যিনি মোদির থেকেও বেশি জনপ্রিয়। তিনি হলেন রাজনৈতিক ব্যক্তিত্ব বারাক ওবামা। কিন্তু বর্তমান সক্রিয় রাজনৈতিক নেতাদের মধ্যে বারাক ওবামা অথবা নরেন্দ্র মোদির সমতুল্য ফলোয়ার নেই আর কোন রাজনৈতিক ব্যক্তিত্বের। শুধু রাজনীতি কেন গ্ল্যামার ওয়ার্ল্ড, খেলোয়াড় বা অন্য যে কোন ক্ষেত্রে সর্বোচ্চ অনুগামীদের নিরিখে অনেককেই পিছনে ফেলে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার চেয়ে জনপ্রিয় ভারতীয় আর কেউ নেই এমনকি লেডি গাগা, টেইলার্স সুইফটের মতন ব্যক্তিত্বরাও জনপ্রিয়তার নিরিক্ষে নরেন্দ্র মোদীর ধারে কাছে আসতে পারেনি। এই সমীক্ষা প্রকাশ্যে আশায় খুব স্বাভাবিকভাবেই উচ্ছসিত ভারতীয়রা, বিশেষত বিজেপি সমর্থকরা।

Advertisements