Viral Video: যমরাজ যখন পরীক্ষক আর ভূতেরা পরীক্ষার্থী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Prosun Kanti Das

Published on:

Advertisements

Viral Video: যমরাজ যখন পরীক্ষক আর ভূতেরা পরীক্ষার্থী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও। যুগটা ডিজিটালাইজেশনের। প্রায় সকলের হাতেই রয়েছে একটা করে স্মার্টফোন। যে কোন কিছু ভাইরাল হতে সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড। সারা বিশ্বের কাছে পৌঁছে যায় ছোট ছোট খবর। ভিডিও দেখতে ভালোবাসে বেশিরভাগ মানুষই। তাই জনসাধারণকে আনন্দ দিতে এই ধরনের ভিডিও বানিয়ে প্রচারও করেন অনেকে। এতে বেশ কিছুটা উপার্জন হয় তাদের। কেউ বানান মজার ভিডিও, তো কেউবা ধার্মিক ভিডিও, আবার কেউ ডেইলি লাইফ স্টাইল, কেউ ভ্রমন বৃত্তান্ত, কেউ আপলোড করেন খাওয়া-দাওয়া সংক্রান্ত পোস্ট। একটু খাটনি করতে পারলেই মুহূর্তে ভাইরাল হতে পারে যে কেউ। সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়া।

Advertisements

যমরাজকে আমরা দেবতার মতোই মনে করি। কিন্তু তাকে চোখের সামনে দেখার বাসনা কারোরই নেই। পুরানে লেখা আছে চিত্রকুটের খাতায় প্রত্যেকটা মানুষের জন্ম ও মৃত্যুর, পাপ, পুণ্যের হিসাব লেখা থাকে। আর সেই খাতা দেখেই নির্দিষ্ট সময় ইহলোক থেকে পরোলোকে নিয়ে যাওয়ার জন্য আসেন যমরাজ। যমরাজকে চাক্ষুষ দেখেছে অথচ তিনি এখনো বেঁচে আছেন এমন কাহিনী শোনা যায়নি। কিন্তু যমরাজ যদি নিজেই রাস্তায় নেমে হাঁটা-চলা করেন তাহলে কি হবে? বিষয়টা বড়ই অদ্ভুত তাই না? কিন্তু বাস্তবে এমনই এক ঘটনা ঘটতে দেখা গেছে। মাঝ রাস্তায় ফিতে হাতে দাঁড়িয়ে রয়েছে যমরাজ আর চিত্রগুপ্ত। এই ভিডিও মুহূর্তের মধ্যেই ভাইরাল (Viral Video) নেট দুনিয়ায়।

Advertisements

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। সেখানে থেকেই সামনে এসেছে এই কাহিনী। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যমরাজ ও চিত্রগুপ্ত দাঁড়িয়ে আছেন রাস্তায়। খানাখন্দে ভরা রাস্তায় মাপ ঝোপ করছেন তারা। সাথে রয়েছে বেশ কয়েকটি ভুত ও শাকচুন্নি। চলছে খেলাধুলো। ঠিক যেন কোনো স্কুল স্পোর্টসের ইভেন্ট হচ্ছে। ভুত আর শাকচুন্নি তারা দৌড়ে দৌড়ে ওই খানাখন্দের উপর দিয়ে লং জাম্প দিচ্ছে। আর সেই দূরত্ব মাপছে যমরাজ আর চিত্রগুপ্ত। দেখে মনে হবে ভূতেরা কতদূর পর্যন্ত লাফ দিতে পারে তাই মেজারিং টেপের সাহায্যে মেপে নিচ্ছে চিত্রগুপ্ত।

Advertisements

আরো পড়ুন: দুখন্ড হয়ে গেল ট্রেন, পড়ে রইল ৮টি কোচ, ভারতীয় রেলের নতুন কীর্তির ভিডিও

বিষয়টা খুবই হাস্যকর তাই না? কিন্তু উদ্দেশ্যটা কিন্তু একেবারেই হাস্যকর নয়। যমরাজ এবং চিত্রগুপ্ত মেজারিং টেপ হাতে পথে নেমে এসেছেন রাস্তার বেহাল দশাকে তুলে ধরার জন্য। এটি প্রতিবাদের একটি ভাষা বলতে পারেন। প্রতিবাদের এমন চিন্তা ধারার প্রকাশ ঘটিয়েছে কর্নাটকের উদুপি এলাকার বাসিন্দারা। মালপে রোডে নেমে এই ভাবেই প্রতিবাদ জানাচ্ছেন প্রশাসনের বিরুদ্ধে। যাতে প্রশাসনের নজরে আসা যায় সেই জন্যই এই ছদ্মবেশ গ্রহণ করেছেন তারা।

নির্দিষ্ট রাস্তাটির অবস্থা খুবই খারাপ। সামান্য অসাবধানতায় হতে পারে মৃত্যুও। প্রথমে স্বাভাবিক নিয়ম মেনে জানানো হয়েছিল অভিযোগ। বিধায়ক থেকে সাংসদ প্রত্যেকের দ্বারে দ্বারে গিয়ে ঘুরেছেন তারা। কিন্তু কোন লাভ হয়নি। কেউ কানেই তোলেনি কোন কথা। তাই প্রশাসনের নজর কাড়তে প্রতিবাদের এমন অভিনব পন্থা অবলম্বন করেছেন উদুপি এলাকার বাসিন্দারা। তবে এ ঘটনা কিন্তু নতুন নয়। এর আগেও যমরাজকে কর্নাটকের রাস্তায় হাঁটতে দেখা গেছে করোনার সতর্কবার্তা জারি করার জন্য। এছাড়া পথ নিরাপত্তা সংক্রান্ত জাতীয় সচেতনতা বোধ গড়ে তোলার জন্যও পথে নেমেছিলেন যমরাজ। আগের বারের মতন এবারও ভিডিওটি প্রকাশ পেতেই ভাইরাল (Viral Video) হওয়া শুরু করেছে। শুধুমাত্র প্রশাসন নয়, সারা বিশ্বের কাছে তাদের প্রতিবাদ ভীষণভাবে স্পষ্ট।

Advertisements