Vande Bharat Express Fare: রবিবার চালু হচ্ছে হাওড়া থেকে ৩ রুটে ৩ বন্দে ভারত, কত পড়বে ভাড়া

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের হাওড়া থেকে রবিবার নতুন তিনটি রুটের জন্য নতুন তিনটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের (Vande Bharat Express) সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন মোট ১০ টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সূচনা হবে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর হাত দিয়ে। পরে এক দু’দিনের মধ্যেই ট্রেনগুলি বাণিজ্যিকভাবে পরিষেবা দিতে শুরু করবে। এক্ষেত্রে হাওড়া থেকে যে তিনটি বন্দে ভারত এক্সপ্রেস যাত্রা করবে তাদের ভাড়া (Vande Bharat Express Fare) কত হতে চলেছে?

Advertisements

হাওড়া থেকে নতুন যে তিনটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন পরিষেবা দেওয়া শুরু করবে সেগুলি হল হাওড়া-গয়া-হাওড়া, হাওড়া-ভাগলপুর-হাওড়া এবং হাওড়া-রাউরকেল্লা-হাওড়া। এছাড়াও আসানসোল ডিভিশনের অধীনে দেওঘর-বারাণসী-দেওঘর একটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন যাতায়াত করবে। এক্ষেত্রে হাওড়া থেকে যে তিনটি ট্রেনের সম্ভাব্য সময়সূচী এবং সম্ভাব্য ভাড়া দেখে নেওয়া যাক।

Advertisements

২২৩০৩ ও ২২৩০৪ হাওড়া ও গয়ার মধ্যে চলা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি হাওড়া থেকে রওনা দেবে সকাল ৬:৫০ মিনিটে এবং গয়া পৌঁছাবে দুপুর ১২ টা ৩০ মিনিটে। অন্যদিকে গয়া থেকে হাওড়ার উদ্দেশ্যে ট্রেনটি রওনা দেবে দুপুর ৩ঃ১৫ মিনিটে এবং হাওড়া পৌঁছাবে রাত ৯:০৫ মিনিটে। এই ট্রেনটির হাওড়া থেকে গয়ার সম্ভাব্য ভাড়া হতে পারে এসি চেয়ার কারের জন্য ১৩৫৫ টাকা এবং এক্সিকিউটিভ চেয়ার করের জন্য ২৪১৫ টাকা।

Advertisements

আরও পড়ুন : JioPhone Prima 2 4G: জিওর নতুন ফোন পেয়ে যান মাত্র ২৭৯৯ টাকায়, সাথে থাকবে বাড়তি সুবিধা

২২৩০৯ ও ২২৩১০ হাওড়া ও ভাগলপুরের মধ্যে চলাচল করা একটি ট্রেন হাওড়া থেকে সকাল ৭:৪৫ মিনিটে ভাগলপুরের উদ্দেশ্যে ট্রেনটি রওনা দেবে এবং ভাগলপুর পৌঁছাবে দুপুর ২:০৫ মিনিটে। ভাগলপুর থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে দুপুর ৩:২০ মিনিটে এবং হাওড়া এসে পৌঁছাবে রাত ৯:২০ মিনিটে। এই ট্রেনটির এসি চেয়ার কারের সম্ভাব্য ভাড়া পড়বে ১২৫৫ টাকা এবং এক্সিকিউটিভ চেয়ার কারের ভাড়া পড়বে ২১৯৫ টাকা।

২০৮৭১ ও ২০৮৭২ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটি যাতায়াত করবে হাওড়া ও রাউরকেল্লা স্টেশনের মধ্যে। একটি ট্রেন হাওড়া থেকে ছাড়বে সকাল সকাল ৬টায় ট্রেনটি ছাড়বে এবং রাউরকেল্লা পৌঁছাবে সকাল ১১ঃ৫০ মিনিটে। রাউরকেল্লা থেকে ট্রেনটি ছাড়বে দুপুর ১:৪০ মিনিটে এবং হাওড়া এসে পৌঁছাবে সন্ধ্যা ৭:৪০ মিনিটে। এই ট্রেনটির সম্ভাব্য ভাড়া হতে চলেছে এসি চেয়ার কারের জন্য ১১৭৫ টাকা এবং এক্সিকিউটিভ চেয়ার কারের জন্য ২০৪৫ টাকা।

Advertisements