রেললাইনে পরে যাওয়া শিশুকে ঝড়ের গতিতে ছুটে এসে রক্ষা করলেন রেলকর্মী

নিজস্ব প্রতিবেদন : অসাবধানতাবশত রেললাইনে পারাপার করতে গিয়ে অথবা ট্রেনে চাপতে গিয়ে প্রায় সেই দুর্ঘটনার কবলে পড়তে দেখা যায় যাত্রীদের। তবে কথায় আছে ‘রাখে হরি, মারে কে?’ আর সেই প্রবাদটিকেই একাধিকবার প্রমাণিত হতে দেখা যায় পুলিশকর্মী অথবা রেল কর্মীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায়।

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে, রেললাইনে পরে যাওয়া এক শিশুকে ঝড়ের গতিতে ছুটে এসে রক্ষা করলেন এক রেলকর্মী। আর সেই মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল সম্প্রতি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। যে ভিডিওতে দেখা যাচ্ছে, এক মহিলা একটি শিশুকে সঙ্গে নিয়ে প্লাটফর্মের উপর দিয়ে হেঁটে যাচ্ছেন। কিন্তু সেই সময় হঠাৎ কোনো অসাবধানতাবশত পা পিছলে ওই শিশুটি রেললাইনের উপর পরে যায়। শিশুটি যে সময় রেললাইনের উপর পরে যায় ঠিক সেই সময় ওই লাইনের উপর দিয়ে দ্রুতগতিতে ছুটে আসছিল একটি ট্রেন। আশ্চর্যের বিষয় হলো ওই শিশুটির সাথে থাকা ওই মহিলা শিশুটির কাছে গিয়ে তাকে রেললাইন থেকে তোলার চেষ্টা করতে দেখা যায়নি ভিডিওতে। শুধুমাত্র ডেকে তোলার চেষ্টা করতে দেখা গিয়েছে।

অন্যদিকে এই ঘটনা দেখে এক রেলকর্মী রেললাইনের উপর দিয়ে ঝড়ের গতিতে ছুটতে শুরু করেন। পাশাপাশি আরও বেশ কয়েকজনকে ছুটে আসতে দেখা যায়। তবে কারোর ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ওই রেলকর্মী শিশুটির কাছে পৌঁছে যায় এবং শিশুটিকে প্লাটফর্মের উপর তুলে নিজে প্লাটফর্মে ওঠে শিশুটির প্রাণ রক্ষা করলেন। যতক্ষণে ওই শিশুটিকে রক্ষা করে ওই রেলকর্মী প্লাটফর্মে উঠেছেন ততক্ষণে ট্রেনটি প্রায় তার কাছে চলে এসেছিল।

আরও পড়ুন :

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের বঙ্গানি রেল স্টেশনে। রেলমন্ত্রী পীযূষ গোয়েল ওই রেলকর্মীর উপর গর্ববোধ করেছেন এই ঘটনার পর। তিনি ওই রেলকর্মীর নাম জানিয়েছেন ময়ূর শেলকে। অন্যদিকে এই ভিডিওটি দেখে সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা ওই রেলকর্মীকে নিজের জীবনের ঝুঁকি নিয়ে এইভাবে শিশুটির প্রাণ রক্ষা করায় কুর্নিশ জানিয়েছেন।