Sujan Chakraborty Assets: স্ত্রীর সামনে নেহাৎ বাচ্চা! সম্পত্তিতে ‘গরিব’ সুজন, বড়লোক মিলি, দেখে নিন হিসেব-নিকেশ

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : পোড়খাওয়া রাজনীতিক হিসাবে যে সকল নেতা-নেত্রীদের নাম তালিকায় আসে তাদের মধ্যে অন্যতম হলেন সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। ছাত্র জীবন থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত তিনি। পরবর্তীতে বাম আঙ্গিনা থেকেই হয়েছিলেন সাংসদ ও বিধায়ক। এবার সুজন চক্রবর্তী দমদম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। প্রতিদ্বন্দ্বিতায় নেমে তিনি ইতিমধ্যেই জমা দিয়েছেন মনোনয়নপত্র ও হলফনামা। যে হলফনামা থেকেই তার (Sujan Chakraborty Assets) এবং তার স্ত্রী মিলি চক্রবর্তী সম্পত্তির হিসেব নিকেশ পাওয়া যায়।

সুজন চক্রবর্তীর জমা দেওয়া হলফনামা থেকে তার এবং তার স্ত্রীর সম্পত্তি সম্পর্কে যে হিসেব-নিকেশ পাওয়া যাচ্ছে তাতে স্পষ্ট, আর যাই হোক সুজন চক্রবর্তী সম্পত্তিতে তার স্ত্রী মিলি চক্রবর্তীর সামনে বাচ্চা। যেখানে সুজন চক্রবর্তীর সম্পত্তি টেনেটুনে দেড় লাখ, সেই জায়গায় মিলি চক্রবর্তীর সম্পত্তি কোটির কাছাকাছি। তাহলে চলুন দেখে নেওয়া যাক দুজনের রোজগার এবং মোট সম্পত্তির পরিমাণ।

২০১৯-২০ অর্থবর্ষ থেকে ২০২৩-২৪ অর্থবর্ষ পর্যন্ত সুজন চক্রবর্তীর বার্ষিক রোজগার ছিল যথাক্রমে ২ লক্ষ ৮৬ হাজার ৮৯০ টাকা, ১ লক্ষ ৮৪ হাজার টাকা, ১ লক্ষ ৭০ হাজার ৪৪০ টাকা, ৩ লক্ষ ১০ হাজার টাকা এবং ১ লক্ষ ১৮ হাজার টাকা। একই সময়ে তার স্ত্রী মিলি চক্রবর্তীর রোজগার ছিল যথাক্রমে ৪ লক্ষ ১৪ হাজার ৮৯০ টাকা, ৪ লক্ষ ৭ হাজার ৪৮০ টাকা, ৪ লক্ষ ৪৪ হাজার ২৩০ টাকা, ২ লক্ষ ৭২ হাজার ৪১০ টাকা এবং ৪ লক্ষ ৯৭ হাজার ৫৫০ টাকা।

আরও পড়ুন ? Saayoni Ghosh Property: দেনায় ডুবে হাবুডুবু খাচ্ছেন উচ্চমাধ্যমিক পাশ তৃণমূল প্রার্থী সায়নী! ঝুলিতে রয়েছে কত সম্পত্তি

মোট অস্থাবর সম্পত্তির দিকে নজর রাখলে দেখা যাবে সুজন চক্রবর্তীর রয়েছে মাত্র ১ লক্ষ ৫৪ হাজার ৩ টাকা ৫০ পয়সা। আর সেই জায়গায় মিলি চক্রবর্তীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯২ লক্ষ ৬৩ হাজার ৯৪৯ টাকা ৩৮ পয়সা। সুজন চক্রবর্তীর দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ছাড়া আর কিছু নেই। অন্যদিকে তার স্ত্রীর রয়েছে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ এলআইসি, পোস্ট অফিসে বিনিয়োগ। এছাড়াও রয়েছে ৪ লক্ষ ৯০ হাজার টাকার সোনার অলংকার।

সুজন চক্রবর্তীর নামে কিছু পরিমাণ চাষযোগ্য এবং অচাষযোগ্য জমিয়ে রয়েছে। এছাড়াও রয়েছে বাসযোগ্য বাড়ি। এই সমস্ত কিছু মিলিয়ে তার মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ২৬ লক্ষ ৫০ হাজার টাকা। তার স্ত্রীর নামেও একটি বাসযোগ্য বাড়ি রয়েছে। তবে আর কিছু নেই। এক্ষেত্রে তার স্ত্রীর মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৫০ হাজার টাকা। সুজন চক্রবর্তী নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে যা জানিয়েছেন তা হলো, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে তার ফার্মাসিতে ব্যাচেলার এবং মাস্টার ডিগ্রী রয়েছে।