WB Lok Sabha Election Opinion Poll: হারের মুখ দেখতে পারে ইউসুফ থেকে দিলীপ! ভোটের আগেই ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী জনমত সমীক্ষার

নিজস্ব প্রতিবেদন : হাতেগোনা আর কয়েকটা দিন তারপরেই শুরু হয়ে যাবে ২০২৪ সালের লোকসভার নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া। তবে তার আগেই বিভিন্ন জনমত সমীক্ষাকারী সংস্থাকে বিভিন্ন ধরনের জনমত সমীক্ষার ফলাফল (WB Lok Sabha Election Opinion Poll) পোষণ করতে দেখা যাচ্ছে। আর সেই সকল মতামতের পরিপ্রেক্ষিতে এবার ইউসুফ পাঠান থেকে দিলীপ ঘোষ, মহুয়া মৈত্র সহ জনপ্রিয় নেতা-নেত্রীরা হাড়ের মুখ দেখতে পারেন বলেই ভবিষ্যদ্বাণী করা হলো।

রাজ্যের ৪২ টি আসনের কোন আসনে কে জিতবে তার সঠিক জবাব মিলবে আগামী ৪ জুন অর্থাৎ ভোট গণনার দিন। তবে তার আগে টিভি নাইন, পিপিলস ইনসাইট এবং পোলস্ট্র্যাটের জনমত সমীক্ষায় উঠে এসেছে কয়েকটি আসনে কেমন ফলাফল হতে পারে। এই সমীক্ষায় জানিয়ে দেওয়া হয়েছে, কোন আসনে কারা কেমন ফলাফল করতে পারেন।

সমীক্ষায় জানানো হয়েছে, কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক জয়লাভ করতে পারেন। তার ঝুলিতে আসতে পারে ৪৪.৯৬ শতাংশ ভোট। অন্যদিকে তৃণমূল প্রার্থী জগদীশ বাসুনীয়া পেতে পারেন ৩৮.৫৩ শতাংশ ভোট। এই লোকসভা কেন্দ্রে সুইং ভোট ৮.২৪ শতাংশ।

হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে মুর্শিদাবাদের বহরমপুর কেন্দ্রে। আর সেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজেপি প্রার্থী নির্মল সাহা জয়লাভ করতে পারেন বলে বলা হচ্ছে জনমত সমীক্ষায়। এই কেন্দ্রে সামান্য কিছু ভোটের জন্য পরাজয়ের মুখ দেখতে পারেন তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠান। সমীক্ষায় বলা হয়েছে, নির্মল সাহা পেতে পারেন ৩১.১৩ শতাংশ ভোট, ইউসুফ পাঠান পেতে পারেন ৩১.০২ শতাংশ ভোট এবং অধীর রঞ্জন চৌধুরী পেতে পারেন ২৭.৩৫ শতাংশ ভোট। এই কেন্দ্রে সুইং ভোট ৮.২৪ শতাংশ।

মহুয়া মৈত্রের কেন্দ্র কৃষ্ণনগরে বিজেপির প্রার্থী ঘোষণা হওয়ার আগেই সমীক্ষার ফলাফলে জানা গিয়েছিল, সেখানে বিজেপি জয়যুক্ত হতে পারে এবং পরাজয়ের মুখ দেখতে পারেন মহুয়া মৈত্র। সমীক্ষায় দাবি করা হচ্ছে, বিজেপি প্রার্থী অমৃতা রায় পেতে পারেন ৪০.১৩ শতাংশ ভোট। তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র পেতে পারেন ৩৩.৫৩ শতাংশ ভোট। এই কেন্দ্রে সুইং ভোট ১০.৪০ শতাংশ।

আরও পড়ুন 👉 IAS Anju Sharma: দশম-দ্বাদশ শ্রেণী ফেল করেও IAS অফিসার! এই মহিলার সফলতার গল্প অনুপ্রেরণা দেবে আপনাকেও

কেন্দ্র বদলে যাওয়া দিলীপ ঘোষ পরাজয়ের মুখ দেখতে পারেন বর্ধমান দুর্গাপুর কেন্দ্রে বলেই সমীক্ষায় দাবি করা হচ্ছে। এই কেন্দ্রে জয়ের মুখ দেখতে পারেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। সমীক্ষার দাবি অনুযায়ী দিলীপ ঘোষ পেতে পারেন ৩৫.৪৮ শতাংশ ভোট এবং কীর্তি আজাদ পেতে পারেন ৪২.৫৯ শতাংশ ভোট।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃতীয়বারের জন্য জয়ের মুখ দেখতে পারেন অভিষেক ব্যানার্জি। এই কেন্দ্রে এখনো পর্যন্ত বিজেপির প্রার্থী ঘোষণা করা হয়নি। তবে এই কেন্দ্রে অভিষেক ব্যানার্জি পেতে পারেন ৫৭.৪০ শতাংশ ভোট। বিজেপি প্রার্থী পেতে পারেন ১৯.৯৬ শতাংশ ভোট। এখানে সুইং ভোট ১২.০৩ শতাংশ।

একইভাবে এখনো পর্যন্ত বিজেপির প্রার্থী ঘোষণা হয়নি আসানসোল লোকসভা কেন্দ্রে। ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী শত্রুঘ্ন সিনহা পেতে পারেন ৪৫.৮৯ শতাংশ ভোট। বিজেপি প্রার্থী পেতে পারেন ৩৬.২৮ শতাংশ ভোট। এখানে সুইং ভোট ৯.৯৯ শতাংশ।