পশ্চিমবঙ্গের যেসকল বেসরকারি হাসপাতালে মিলবে করোনা টিকা, রইলো তালিকা

নিজস্ব প্রতিবেদন : আগামী ১লা মার্চ থেকে দেশজুড়ে শুরু হচ্ছে করোনা টিকা বিতরণের দ্বিতীয় পর্যায়। আর এই পর্যায়ে কোন নাগরিক ইচ্ছে করলে বেসরকারি হাসপাতাল থেকে ব্যক্তিগত খরচে টিকা নিতে পারেন। আর এই মর্মে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। পাশাপাশি সেই নির্দেশিকায় টিকার দাম কত হবে তাও জানানো হয়েছে।

কেন্দ্র সরকারের নির্দেশিকা অনুযায়ী বেসরকারি হাসপাতাল থেকে করোনা টিকা কেনার জন্য নাগরিকদের এক একটি ডোজের খরচ করতে হবে ২৫০ টাকা। আর এর সাথে পরিষেবা বাবদ একটি খরচ যুক্ত হতে পারে। তবে সেই খরচ সর্বাধিক ১০০ টাকা। অর্থাৎ কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী বেসরকারি হাসপাতাল থেকে করোনা টিকা কেনা হলে এক একটি ডোজের সর্বোচ্চ দাম পড়বে ৩৫০ টাকা। তবে এই পর্যায়ে কেউ যদি বিনামূল্যে টিকা নিতে চান তাহলে তিনি সরকারি হাসপাতাল থেকে নিতে পারবেন।

এখন প্রশ্ন হলো পশ্চিমবঙ্গের কোন কোন বেসরকারি হাসপাতাল থেকে করোনা এই টিকা পাওয়া যাচ্ছে? আপাতত করোনা টিকা পাওয়া যাবে এমন পশ্চিমবঙ্গের ১১টি বেসরকারি হাসপাতালের তালিকা পাওয়া গেছে। তবে আগামী দিনে এই তালিকায় আরও একাধিক বেসরকারি হাসপাতাল সংযুক্ত হতে চলেছে বলেও জানা যাচ্ছে।

পশ্চিমবঙ্গের বেসরকারি হাসপাতালের তালিকা

১) কলকাতার বি. এম. বিড়লা হার্ট রিসার্চ সেন্টার।

২) কলকাতার ডিসান হসপিটাল অ্যান্ড হার্ট ইনস্টিটিউট।

৩) উল্টোডাঙ্গার নর্থ সিটি হসপিটাল অ্যান্ড নিউরো ইনস্টিটিউট প্রাইভেট।

৪) নিউ আলিপুরের বি পি পোদ্দার হসপিটালস অ্যান্ড মেডিক্যাল রিসার্চ লিমিটেড।

৫) কলকাতার নারায়ণা সুপার স্পেশালিটি হাসপাতাল।

৬) কলকাতার নারায়াণা মাল্টিস্পেশালিটি হাসপাতাল।

৭) উত্তর ২৪ পরগনার বারাসতের রেণুকা আই ইনস্টিটিউট। ঠিকানা ২৫/৩ ডাকবাংলো মোড়, যশোর রোড, বারাসত, উত্তর ২৪ পরগনা।

৮) হাওড়ার উলুবেরিয়ার সঞ্জীবনী হাসপাতাল।

৯) শিলিগুড়ির শিলিগুড়ি গ্রেটার লায়ন্স আই হাসপাতাল। ঠিকানা সেকেন্ড মাইল, সেবক রোড (বিশাল সিনেমার পিছনে), শিলিগুড়ি। যোগাযোগ নম্বর – ৮১৪৫৫৮৩৫৫৪ বা ৯৬০৯৬০০৬২২।

১০) পঞ্চসায়েরের পিয়ারলেস হসপিটাল, পঞ্চসায়ের। যোগাযোগ নম্বর – ৯৮৩০৯৬১৪৬৪ বা ০৩৩-৪১১১২২২।

আরও পড়ুন :

১১) কলকাতার রুবি জেনারেল হাসপাতাল।