লকডাউন ভাঙ্গার কারণে নাগিন নাচতে হলো দুই যুবককে

নিজস্ব প্রতিবেদন : দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় তা বর্তমানে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করেছে। পরিসংখ্যান দেখলে দেখা যাবে দীর্ঘ এক মাস ধরে প্রায় ৩ লক্ষের বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। কখনো কখনো সংখ্যাটা চার লক্ষ পার করতেও দেখা যাচ্ছে। আর এই পরিস্থিতি থেকে বের হতে বেশিরভাগ রাজ্যেই জারি হয়েছে লকডাউন।

তবে রাজ্য সরকারের তরফ থেকে লকডাউন জারি করলেই তো আর সকলে তা মেনে চলেন না। বহু মানুষকে নানান অজুহাতে বাইরে বের হতে দেখা যায়। স্বাভাবিকভাবেই এই রাস্তায় বের হওয়া মানুষদের পথ আটকান পুলিশ প্রশাসন। তারপর তাদের থেকে কারণ জানতে চাওয়া হয়, উপযুক্ত কারণ দেখাতে না পারলে শাস্তির সম্মুখীন হতে হয় ওই সকল লকডাউন আইন ভঙ্গকারীদের।

আইন ভঙ্গকারীদের শাস্তি হিসাবে কখনো কান ধরে উঠবস, কখনো আটক অথবা গ্রেপ্তারের সম্মুখীনও হতে হয়। তবে এবার দুই যুবককে লকডাউন আইন ভঙ্গ করার জন্য এমন শাস্তি দিতে দেখা গেল যা দেখে রীতিমতো হাসির রোল নেট দুনিয়ায়। পুলিশ তাঁদের ধরে রাস্তার মাঝেই নাগিন নাচ নাচলেন।

লকডাউন আইন ভঙ্গ করা ওই দুই যুবকের নাগিন নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন রাঘব নামের এক ব্যক্তি। আর ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে পড়ে। যদিও ওই ভিডিওটি কোন এলাকার তা তিনি জানাননি।

আরও পড়ুন :

প্রসঙ্গত, এমন অভিনব শাস্তি এই প্রথম তা নয়। গত বছর দেশজুড়ে লকডাউন চলাকালীন দেশের বিভিন্ন প্রান্তে লকডাউন ভঙ্গকারীদের এমন নানান ধরনের শাস্তি দেখা গিয়েছিল। যাদের মধ্যে অন্যতম ছিল তিন যুবককে করোনা আক্রান্ত সাজানো ব্যক্তির সাথে অ্যাম্বুলেন্সে পুরে দেওয়া। আর চলতি বছরও এমন সব ঘটনা সামনে আসায় সেই সকল ঘটনাটি যেন পুনরাবৃত্তি ঘটছে।