Arijit Singh-Shamit Tyagi: ভাইয়ের মত ভালোবেসে অরিজিৎ-এর থেকে মিলেছে বিশ্বাসঘাতকতা! হারিয়ে যান এই গায়ক

Prosun Kanti Das

Published on:

Shamit Tyagi was lost in the betrayal of Arijit Singh who loved him like a brother: অরিজিৎ সিং (Arijit Singh-Shamit Tyagi) শুধু বাংলার নয়, ভারতীয়দের গর্ব। সংগীত জগতে প্রথম সারির শিল্পীদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন এই সঙ্গীতশিল্পী। বাংলা বা হিন্দি ভাষা ছাড়াও আরও বেশ কিছু ভারতীয় ভাষায় তিনি গান করেছেন। বর্তমানে প্লে-ব্যাক সিঙ্গার অরিজিৎ সিং এর নাম শোনেনি এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। তবে শুধু তার সঙ্গীত প্রতিভা নয়, তার নম্র ও মার্জিত ব্যবহার, ঘরোয়া, সাধারণ জীবন যাপন মন কেড়ে নিয়েছে সাধারণ মানুষের।

কোন সিনেমা হিট হোক বা না হোক অরিজিৎ সিং (Arijit Singh-Shamit Tyagi) এর গাওয়া গান হিট হতে বাধ্য। এ ব্যাপারে নিশ্চিত থাকেন প্রোডাকশন হাউজ গুলিও। ২০০৫ সালে সোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ফেম গুরুকূল থেকে কর্মজীবনের পথ চলা শুরু করেন অরিজিৎ সিং। ফেম গুরুকৃলে একজন প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেন তিনি। এরপর নানা ওঠাপড়া পেড়িয়ে, কঠোর পরিশ্রম ও অধ্যাবস্যার মধ্যে দিয়ে একটু একটু করে সংগীত জগতে নিজের জায়গা শক্তপোক্ত করেছেন তিনি।

কিন্তু কর্মজীবনের শুরুতেই তার কপালে জুটে ছিল বিশ্বাসঘাতকতার তকমা। ফেম গুরুকুলে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করার সময় তার বন্ধুত্ব হয় আর এক প্রতিযোগী শামিত ত্যাগীর (Arijit Singh-Shamit Tyagi) সঙ্গে। প্রতিযোগিতা থেকে বন্ধুত্ব শুরু হলেও আজও তা একইভাবে অটুট রয়েছে, প্রতিদ্বন্দ্বিতা তাদের বন্ধুত্বে কখনো প্রভাব ফেলতে পারেনি। প্রতিযোগিতা চলাকালীন অরিজিৎ সিং কে কিভাবে আগলে রাখতেন শামিত তা তো দর্শকরা সবাই দেখেছেন। অতিরিক্ত আত্মবিশ্বাস শামিতের পতনের কারণ হতে পারে বলে, তাকে সতর্কও করেছিলেন প্রতিযোগিতার বিচারক মন্ডলী।

আরও পড়ুন ? Arijit Singh Holi Celebration: রঙ মেখে ভুত! দোলের দিন অরিজিৎ সিং ধরা পড়লেন অন্য মেজাজে! দেখলে চেনাই যাবে না

ফেম গুরুকুল প্রতিযোগিতায় একটি বিশেষ নিয়ম প্রচলিত ছিল। প্রতিযোগিতার মধ্যে যে দুজন প্রতিযোগী সব থেকে কম ভোট পেতেন দর্শকদের কাছ থেকে তাদেরকে বাকি প্রতিযোগীরা আরও একবার ভোট দিত। এই ভোটের উপরেই নির্ভর করে সিদ্ধান্ত নেওয়া হতো সেই দুজন প্রতিযোগীর মধ্যে কে সেদিন প্রতিযোগিতা ছেড়ে বেরিয়ে যাবেন। এমন একটি সময়ের মুখে পড়তে হয়েছিল শামিত ত্যাগীকেও। শামিত যখন নিজের ভাগ্য গনণার জন্য নির্ভর করছিলেন তার প্রতিযোগী বন্ধুদের উপর ঠিক তখনই অরিজিৎ সিং বাদ দিয়ে বাকি সমস্ত প্রতিযোগীরা নাকি ভোট দিয়েছিল শামিত ত্যাগীকে।

অনেকেই মনে করেন শামিতকে নিজের সবথেকে বড় প্রতিদ্বন্দি বলে মনে হয়েছিল আরজিত সিং – এর। তাই তিনি চেয়েছিলেন শামিতকে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে। তাই হয়তো তিনি এমন পদক্ষেপ উঠিয়েছিলেন। এই ঘটনার পর ফেম গুরুকুল শো এর সঞ্চালক ইলা অরুণ সরাসরি অর্জিত সিংকে বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত করেন। সেই সময় এই ঘটনা নিয়ে প্রচুর বিতর্কের সৃষ্টি হলেও শামিত ও অরিজিৎ সিং (Arijit Singh-Shamit Tyagi) – এর বন্ধুত্বে এই ঘটনার কোনো প্রভাব পড়েনি। আজও তাদের মধ্যে বন্ধুত্ব একই রকম রয়ে গেছে।