জমিয়ে খেলতে অনুব্রতকে ‘খেলা হবে’ ব্যাট উপহার তৃণমূল নেতার

চন্দন কর্মকার : বিধানসভা ভোটের আগে থেকেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল খেলা হবে স্লোগান তুলেছিলেন। আর সেই খেলা যেন জমিয়ে হয় তার জন্য এবার তৃণমূলের এক কর্মী অনুব্রত মণ্ডলের হাতে উপহার স্বরূপ তুলে দিলেন ‘খেলা হবে’ লেখা একটি ব্যাট।

শুক্রবার সাঁইথিয়া বিধানসভার তৃণমূল প্রার্থী নিলাবতি সাহার সমর্থনে প্রচারের জন্য অনুব্রত মণ্ডল সাঁইথিয়া বিধানসভা এলাকায় পরপর দুটি জনসভা করেন। দেরিয়াপুর এবং হাতোরা এই দুই জনসভার মধ্যে হাতোরা জনসভায় অনুব্রত মণ্ডলের হাতে এমন ব্যাট তুলে দেন সাঁইথিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর শান্তনু রায়।

এবারের বিধানসভায় ‘খেলা হবে, এই মাটিতেই খেলা হবে’ এই স্লোগানের পাশাপাশি এবার এমন ব্যাট উপহার সেই স্লোগানকে আরও আকর্ষণীয় করে তুলল বলেই মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। যদিও কর্মীর থেকে এমন উপহার পাওয়ার পর অনুব্রত মণ্ডল তা নিয়ে কোনো প্রতিক্রিয়া দেন নি। তবে তিনি বারংবার এটাই দাবি করে এসেছেন, ‘খেলা তো হবেই। ভ’য়ঙ্কর খেলা হবে।’

অন্যদিকে অনুব্রত মণ্ডল এদিনের এই দুই সভা থেকে অন্যান্য দিনের মতোই নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কেন্দ্র এবং বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন। বিজেপিকে আক্রমণের জন্য তিনি উত্তরপ্রদেশ এবং শীতলকুচির ঘটনাকে হাতিয়ার করেন। অন্যদিকে বোলপুরের বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গাঙ্গুলি দাবি করেছেন যাতে অনুব্রত মণ্ডলের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়। মূলত অনুব্রত মণ্ডলের একাধিক বিতর্কিত মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই দাবি তিনি করেছেন।

আরও পড়ুন :

তবে এর পাল্টা হিসেবে অনুব্রত মণ্ডল জানিয়েছেন, “অনির্বাণ গাঙ্গুলী কি বলল তাতে আমার কিছু বয়ে যায় না। ও দিল্লি থেকে উড়ে এসে জুড়ে বসেছে। বোলপুরে মানুষ ভোট দেবে। সাধারণ মানুষ ভোট দেবে।”