বিজ্ঞাপন

Ola vs TVS: Ola S1 Pro নাকি TVS X! ইলেকট্রিক স্কুটারে কোনটি কিনলে লাভই-লাভ

বিজ্ঞাপন

Which is more affordable Ola S1 Pro or TVS X Electric Scooter: স্কুটারপ্রেমীদের জন্য সুখবর; দু চাকার বাজারে রীতিমতো বিপ্লব এনেছে বিভিন্ন সংস্থার ব্যাটারিচালিত স্কুটারগুলো। এই প্রতিযোগিতায় পিছিয়ে নেই টিভিএস কোম্পানি। ভারতের বাজারে সংস্থার একটি ইলেকট্রিক স্কুটার স্বগর্বে রাজত্ব করছে অনেকদিন ধরেই। কিন্তু বর্তমানে তাকে ছাড়িয়ে গেছে TVS X ইলেকট্রিক স্কুটার। হাই-টেক ফিচার্স সম্পন্ন এই স্কুটার দু চাকার বাজারে রীতিমতো সাড়া ফেলেছে। বাইক কেনার সময় অবশ্যই জানতে হবে আপনার উপযোগী বাইক কোনটি(Ola vs TVS)?

ভারতীয় বাজারে এই স্কুটারটিকে জোরকদমে টেক্কা দিচ্ছে Ola S1 Pro। এদেশে যে সমস্ত স্কুটার সবথেকে বেশি বিক্রি হচ্ছে তার মধ্যে অন্যতম হলো এই স্কুটারটি। আপনি যখন আপনার জন্য দুচাকা কিনবেন তখন অবশ্যই সব থেকে ভালো কোম্পানি এবং ভালো ফিচারস সম্পন্ন স্কুটার কিনবেন। তাহলে সর্বপ্রথমে জেনে নিতে হবে কোন কোম্পানিটি আপনার জন্য সেরা হবে (Ola vs TVS)? আজকের প্রতিবেদনে আমরা জেনে নেব দুটি বাইকের দাম এবং রেঞ্জ সম্পর্কে।

বিজ্ঞাপন

প্রথমে জেনে নেব TVS X ইলেকট্রিক স্কুটার সম্পর্কে। সংস্থার দাবি করেছে এই স্কুটারটি হাই-টেক ইলেকট্রিক স্কুটার। যদি ফুল চার্জ দেওয়া যায় তাহলে রেঞ্জ দিতে পারে ১৪০ কিলোমিটার। ব্যাটারি ফুল চার্জ হতে সময় নেয় ৩.৫ ঘণ্টা। টিভিএস এর এই স্কুটারটির রেঞ্জ ওলা S1 Pro দ্বিতীয় জেনারেশনের থেকে কম হলেও এতে আছে দুর্দান্ত সব ফিচার্স ও স্পেসিকেশন।

বিজ্ঞাপন

যেমন – ইবিএস, রাইডিং মোড, LED লাইটিং, 50 মিনিটে 0-50 শতাংশ চার্জ, মিউজিক সিস্টেম, জিও-ফেন্সিং, ১০.২ ইঞ্চি ডিসপ্লে, অ্যান্টি লক ব্রেকিং, দুটো চাকাতেই ডিস্ক ব্রেক থাকবে, টপ স্পিড ১০৫ কিমি প্রতি ঘণ্টা, ইত্যাদি। যখন আপনি বাইক কিনবেন তখন অবশ্যই আপনাকে বিচার বিবেচনা করে কিনতে হবে। জানতে হবে কোনটি আপনার উপযোগী বাইক (Ola vs TVS)?

Ola S1 Pro স্কুটারে আছে ৪ kwh ব্যাটারি প্যাক যাতে ফুল চার্জ দিলে রেঞ্জ দেবে ১৭০ কিমি। এটি গতি দেয় ১১৬ কিমি প্রতি ঘণ্টা। এছাড়া এই বাইকে আছে ৪টি রাইডিং মোড, যেমন – ইকো, নর্মাল, স্পোর্ট এবং হাইপার। এই স্কুটারের সঙ্গে পাবেন ৭৫০w ক্ষমতা সম্পন্ন পোর্টেবেল চার্জার। আপনার মোট চার্জ করতে সময় লাগবে ৬ ঘণ্টা। স্কুটারের মোটর শক্তি সর্বোচ্চ ৮৫০০W। এই ইলেকট্রিক স্কুটারের দাম হলো ১.৩৯ লাখ টাকা। এই বাইকের দ্বিতীয় জেনারেশনও আছে যেখানে ফুল চার্জ দিলে ১৯৫ কিমি রেঞ্জ পাওয়া যাবে এবং এর সর্বোচ্চ গতি হলো ১২০ কিমি প্রতি ঘণ্টা। এই ইলেকট্রনিক স্কুটারের দাম হলো ১.৪৭ লাখ টাকা। বিস্তারিত আলোচনা পড়ার পর আপনি সিদ্ধান্ত নেবেন কোন বাইকটি আপনি নেবেন (Ola vs TVS)।