জলের দরে নজরকাড়া ফিচার, বাজার মাত লাগাচ্ছে এই পাঁচটি স্মার্টফোন

স্মার্টফোন তো আজকের যুগে ‘নেসেসিটি’। তবে অনেকেই খুব বেশি দামী মোবাইল ব্যবহার করতে পছন্দ করেন না। বেসিক সুবিধা-যুক্ত কমদামী ফোনই তাঁদের সেরা পছন্দ। এদিকে, রোজই কোনও না কোনও ফোন লঞ্চ হচ্ছে ভারত। স্পেশিফিকেশন থেকে শুরু করে ফিচার, কোনও অংশেই কম যায় না তার। তেমনি দামের দিক থেকেও জুড়ি নেই তাদের। তবে সাধারণ মানুষের পক্ষে সে সব কেনা সম্ভব নয়। কিন্তু সাধারণ মানুষ কি তাই বলে স্মার্ট ফোন ব্যবহার করবে না? এর উত্তরে বলা যায় অবশ্যই করবে। আর সেই জন্য আজ পাঁচটি সেরা ফোনের তথ্য দেওয়া হলো এই প্রতিবেদনে। যার দাম ১০,০০০ এরও কম।

১) Nokia C31: নোকিয়া নামটিই একটি ঐতিহ্য। সেক্ষেত্রে বহু পুরোনো ব্র্যান্ডটির এই ফোনে আপনারা ৬.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৪ জিবি র‌্যাম প্রসেসর, ৫,০৫০ এমএএইচ ব্যাটারি, অক্টা কোর ইউনিসক প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দেখতে পাবেন। ফটোগ্রাফির জন্য এতে থাকবে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর এটির দাম মাত্র ৯,৯৯৯ টাকা।

২) Infinix Hot 11S: এটি একটি গেমিং ফোন যাতে ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে, ৪ জিবি র‌্যাম, মিডিয়াটেক হেলিও জি ৮৮ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এটির দাম পড়বে ৯,৯৯০ টাকা।

৩) Realme C31: এই এন্ট্রি-লেভেল ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ইউনিসক টি৬১২ (T612) প্রসেসর, ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। সাথে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এর দাম শুরু ৮,৯৯৯ টাকা থেকে

৪) Moto G31: মোটোরোলার তৈরি অনবদ্য ফোন এটি। এতে ৬.৪ ইঞ্চি ফুলএইচডি + ওলেড পাঞ্চহোল ডিসপ্লের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ফোনটির মূল্য ৯,৪৯৯ টাকা।

৫) Moto E13: অনেক কম দামে পাওয়া যাবে মোটোরোলার এই ফোন টি। যাতে থাকবে ৬.৫ ইঞ্চি এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে। আর যার স্ক্রিন রেশিও ২০:৯। এটি ৪ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম, ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং অক্টা-কোর ইউনিসক টি ৬০৬ প্রসেসর বহন করে। অন্যদিকে এতে সফ্টওয়্যার হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন)। এই ফোনটি মাত্র ৬,৯৯৯ টাকায় পাওয়া যাবে।