কুয়োর মধ্যে বিষধর সাপ, দক্ষতার সাথে উদ্ধার করলো যুবকের দল

নিজস্ব প্রতিবেদন : চাষের কাজের জন্য মাঠের মাঝে বিশাল বড় বড় কুয়ো করা হয়ে থাকে। আর সেই বিশাল বড় কুয়োতে কোনো কারণবশত ১টি বিষধর সাপ পড়ে যায়। সেই সাপটিকে দক্ষতার সাথে উদ্ধার করেন কয়েকজন যুবক। সাপটিকে উদ্ধার না করলে হয়তো তার প্রাণ বাঁচানো সম্ভব হতো না। আর যুবকদের ওই সাপ উদ্ধারের ভিডিও দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওটি থেকে জানা গিয়েছে, ওই যুবকের দল একটি বড় পুকুর ধারে বেড়াতে এসে দেখতে পান ওই বিষধর সাপটিকে কুয়োর মধ্যে পড়ে থাকতে। সাপটি কুয়োর মধ্যে থেকে বের হওয়ার জন্য রাস্তা খুঁজছিলো। কিন্তু রাস্তা খুঁজে না পাওয়ায় সেখানেই সাঁতার দিচ্ছিলো। আর এই পরিস্থিতি দেখে ওই যুবকের দল সিদ্ধান্ত নেয় সাপটিকে উদ্ধার করার।

সাপটিকে উদ্ধার করার জন্য প্রথমে এক যুবক জলে ঝাঁপ দেয়। কিন্তু জলে ঝাঁপ দিলেও সে তাকে উদ্ধার করতে পারেনি। পরে অন্যান্যরা কুয়োর পাঁচিল ধরে ধীরে ধীরে নেমে একটি রডের সাহায্যে অত্যন্ত দক্ষতার সাথে সাপটিকে উদ্ধার করে জার বন্দি করে। পরে তাকে অনুকূল পরিবেশে পুনর্বাসন দেওয়া হয়।

আরও পড়ুন :

আর সাপটিকে উদ্ধার করা এবং পুনর্বাসন দেওয়ার মুহূর্তকে ক্যামেরাবন্দি করে ওই যুবকেরা সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। ইতিমধ্যেই সেই ভিডিও কয়েক হাজার মানুষ দেখেছেন। ভিডিওটি দেখার পাশাপাশি তারা ওই যুবকদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।