ভয়ঙ্কর বিষধর সাপের সঙ্গে খেলা খুদের, ভিডিও না দেখলে বিশ্বাস হবে না

নিজস্ব প্রতিবেদন : সাপ এমন একটি প্রাণী যা দেখলে মানুষ হতচকিত হয়ে পড়েন। জলে জঙ্গলে সাপেদের বাস হলেও খাদ্যের সন্ধানে তারা লোকালয়ে চলে আসে অনেক সময়। লোকালয়ে চলে আসার ফলে অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। তবে এই রকমই একটি ভয়ঙ্কর বিষধর সাপের সঙ্গে এক খুদের খেলা রীতিমত অবাক করে দিয়েছে সোশ্যাল মিডিয়ার দর্শকদের।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে প্রতিনিয়ত নতুন নতুন ভিডিও আপলোড হতে দেখা যায়। আপলোড হওয়া এই সকল ভিডিওগুলি আলাদাভাবে নজর কাড়ে সে যুগের ভিডিওগুলির মধ্যে নতুনত্ব কিছু থাকার কারণে। সেই রকমই খুদের সঙ্গে বিষধর সাপের খেলা করার ভিডিওটি ভাইরাল হয়েছে।

সাধারণত সাপেরা খাদ্যের সন্ধানে লোকালয়ে চলে এলেও মানুষ যদি তার কোনরকম ক্ষতি না করে থাকেন তাহলে তারাও আক্রমণ করে না। নিজেদের আত্মরক্ষার্থেই তারা আক্রমণ করে থাকে। সাপের এই আক্রমণ অর্থাৎ ছোবলের পর যদি সঠিক সময়ে চিকিৎসা না হয় তাহলে মৃত্যুর মুখে পড়তে হয় মানুষকে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মানুষ বিভিন্ন কারণে সাপকে ভয় করে থাকেন। তবে এরই মধ্যে একটি খুদে যেভাবে সাপের সামনে এসে সম্মুখীন হয়ে খেলা করছে তা রীতিমত চমকে দেওয়ার। কারণ ওই খুদে সাপটির সামনে থেকেও কোনো রকম ভয় পায় নি। আবার সাপটিও কোনোভাবেই আক্রমণ করেনি তাকে।

ভিডিওতে দেখা যাচ্ছে, কখনো ওই খুদে সাপটিকে তার থেকে দূরে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে, আবার কখনো তার মাথায় ধরার চেষ্টা চালাচ্ছে। তবে এসবই কোনরকম বিরক্ত হয়নি ওই সাপটি। বরং সাপটিকে দূরে সরিয়ে দেওয়ার চেষ্টা চালানো হলেও সে বারংবার খুদের কাছেই ফিরে আসছে।