বিকট শব্দে কেঁপে উঠলো বীরভূমের তৃণমূল নেতার বাড়ি, গুরুতর আহত একাধিক

চন্দন কর্মকার : বীরভূমের ভোট এগিয়ে আসতেই একের পর এক অশান্তির ছবি। অশান্তির সেই ধারাবাহিকতা বজায় রেখে বিস্ফোরণের ঘটনা ঘটলো বীরভূমে। আর এই বিস্ফোরণের ঘটনায় প্রাণহানি হয়েছে এক ব্যক্তি বলে জানা যাচ্ছে সূত্র মারফত। নতুন করে বীরভূমে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে ময়ূরেশ্বর বিধানসভার অন্তর্গত বানাসপুর গ্রামে। ঘটনায় একজনের মৃত্যু হওয়ার খবরের পাশাপাশি দুই থেকে তিনজন ব্যক্তি গুরুতর আহত বলেও দাবি স্থানীয় বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকার তৃণমূল নেতা আনাই শেখের বাড়িতে বোমা বাঁধার কাজ চলছিল। আর সেই বোমা বাঁধার কাজ চলাকালীন বিস্ফোরণ ঘটে। বোমা বাঁধার কাজে যারা নিযুক্ত ছিলেন তাদের মধ্যে একজনের নাম জানা গিয়েছে জার্মান শেখ। তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং পরে বর্ধমান মেডিকেল কলেজের স্থানান্তরিত করা হয়। ঘটনার পর থেকেই আহত ব্যক্তিদের একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

তবে এর পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের আরও সন্দেহ এই বিস্ফোরণের ঘটনায় আরও বেশ কয়েকজনের প্রাণহানি হয়ে থাকতে পারে। তাদের লাশ গায়েব করার অভিযোগ রয়েছে বিরোধীদের। অন্যদিকে এই বিস্ফোরণের ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছায় মল্লারপুর থানার পুলিশ। মল্লারপুর থানার পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে কি কারণে এমন বিস্ফোরণের ঘটনা ঘটলো। ঘটনার পর তৃণমূলের ওই সংখ্যালঘু সেলের নেতা আনাই শেখকে আটক করেছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন :

যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের তরফ থেকে আহত অথবা নিহত হওয়ার বিষয়ে কোনো রকম স্বীকার করা হয়নি। অন্যদিকে তৃণমূলের তৃণমূলের তরফ থেকে বিরোধীদের আনা অভিযোগ অস্বীকার করা হয়েছে।