স্থগিত হলো IPL, ঘোষণা BCCI-এর

নিজস্ব প্রতিবেদন : দেশে প্রতিনিয়ত করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিচ্ছে। প্রতিদিন দেশের লক্ষ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। আর এমন ভয়ঙ্কর পরিস্থিতিতেও চলছিল বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট লিগ IPL। কঠোর বিধি মেনে এই লিগ চালানো হলেও ইদানীংকালে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার কারণে এবার IPL স্থগিত করার ঘোষণা করা হলো বিসিসিআইয়ের তরফ থেকে।

বিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট রাজীব শুক্লা মঙ্গলবার সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘এবারের মত বাতিল করা হচ্ছে আইপিএল।’ জানা গিয়েছে ইতিমধ্যেই ভয়ঙ্কর এই করোনা পরিস্থিতির কারণে একাধিক ফ্র্যাঞ্চাইজি আর লিগ শেষ করার মত পরিস্থিতি এবং মানসিক অবস্থায় নেয়। যে কারণে তারা আর খেলতে নারাজ। আর এই সকল পরিস্থিতির কথা মাথায় রেখেই বিসিসিআইয়ের তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হলো।

বর্তমান করোনা পরিস্থিতিতে IPL চলাকালীন কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস দলের একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হন। মঙ্গলবার জানা যায় করোনা আক্রান্ত হয়েছেন ঋদ্ধিমান সাহা এবং অমিত মিত্র। আর এই পরিস্থিতিতে একাধিক ফ্র্যাঞ্চাইজি দল এবং তাদের সদস্যরা কঠোর নিভৃতবাসে রয়েছে।

আরও পড়ুন :

অন্যদিকে দেশের বর্তমান এই পরিস্থিতিতে কোটি কোটি টাকা মূল্যের IPL লিগ বাতিল করার জন্য কোটি কোটি নাগরিক দাবি তুলতে শুরু করেন। এমনকি কেন্দ্র বিরোধী একাধিক রাজনৈতিক দলের নেতা-নেত্রী এবং বিদেশ থেকেও IPL চালিয়ে যাওয়া নিয়ে কটাক্ষ আসতে শুরু করে। আর এমন পরিস্থিতিতে এই লিগ বাতিল করা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।