লকডাউন! কড়া বিধি নিষেধকে উপেক্ষা করে তৃণমূলের বিজয় মিছিল বীরভূমে

হিমাদ্রি মন্ডল : রাজ্যে ভয়ঙ্কর আকার নিয়েছে করোনা পরিস্থিতি। আর এই ভয়ঙ্কর পরিস্থিতি থেকে রাজ্যের বাসিন্দাদের রক্ষা করতে, সংক্রমণের চেন ভেঙে দিতে রবিবার থেকে রাজ্য সরকারের তরফ থেকে পশ্চিমবঙ্গে জারি করা হয়েছে কড়া বিধি-নিষেধ, যা কার্যত লকডাউন। তবে কোথায় লকডাউন! শাসকদল তৃণমূলের দলীয় নেতাকর্মীদের নিজেদের সরকারের এই বিধি নিষেধকে উপেক্ষা করতে দেখা গেল বীরভূমে।

শুধু কড়া বিধি-নিষেধকে উপেক্ষা নয়, পাশাপাশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশও অমান্য করলেন দলীয় কর্মী সমর্থকরা। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছিলেন, করোনা পরিস্থিতির কারণে যেন বিজয় মিছিল না করা হয়। তবে কে কার কথা শোনে! কড়া বিধি-নিষেধ শুরু হওয়ার প্রথম দিন অর্থাৎ রবিবার বীরভূমের পাঁড়ুই থানার অন্তর্গত সিউড়ির ২ নম্বর ব্লকের অবিনাশপুর গ্রাম পঞ্চায়েতের ভলাইপুর গ্রামে তৃণমূল কর্মী সমর্থকদের ডিজে বাজিয়ে আবির খেলে বিজয় মিছিল করতে দেখা যায়।

এদিনের তৃণমূলের এই বিজয় মিছিলে থাকা কর্মী-সমর্থকদের কারোর মুখে কোন রকম মাস্ক ছিল না। আর সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা। আর এই ভাবেই তারা এক গ্রাম থেকে অন্য গ্রাম, গ্রামের বিভিন্ন অংশ ঘুরে বেড়ান। যদিও এই ঘটনাটিকে নিয়ে জেলার তৃণমূল নেতৃত্বের সাথে যোগাযোগ করা হলে কারোর থেকে কোন রকম প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন :

তবে এমন ঘটনার খবর ছড়িয়ে পড়তেই নানান বিরূপ প্রতিক্রিয়া মিলছে সমাজের বিভিন্ন স্তর থেকে। যেখানে বর্তমান ভয়ঙ্কর পরিস্থিতি আমজনতা বাঁচার রসদ খুঁজছেন, যেখানে রাজ্য সরকার সংক্রমণ ঠেকাতে কড়া বিধি-নিষেধ আরোপ করতে বাধ্য হচ্ছে, সেই পরিস্থিতিতে কীভাবে সমস্ত বিধি-নিষেধকে লঙ্ঘন করে এইভাবে বিজয় মিছিলে মাতলেন শাসকদলের কর্মী-সমর্থকরা, তাও বড় প্রশ্ন সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে।