অশোক দিন্দা থেকে মনোজ তিওয়ারি, ক্রীড়া জগতের ৪ প্রার্থীর ফলাফল কি

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনে যেমন টলিউডের এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রীকে সরাসরি রাজনীতির আঙিনায় পা রাখতে দেখা যায় ঠিক তেমনি ক্রীড়াজগতেরও অশোক দিন্দা, মনোজ তিওয়ারির মত তারকাদের রাজনীতির আঙিনায় পা রাখতে লক্ষ্য করা যায়। এই সকল তারকারা প্রার্থীও হন। কিন্তু ভোটের ফলাফলে তাদের কি হলো?

অশোক দিন্দা : ভারতের প্রাক্তণ ক্রিকেটার তথা পেস বোলার অশোক দিন্দা ভোটের আগে বিজেপিতে যোগ দেন। তিনি ময়না বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর তিনি প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয় হাসিল করলেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূলের সংগ্রাম কুমার দোলাইকে ১২৬০ ভোটে পরাজিত করেছেন।

মনোজ তিওয়ারি : প্রথমবার রাজনীতিতে পা দিয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি তৃণমূলের হয়ে শিবপুর বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই কেন্দ্রে তিনি বিজেপির রথীন চক্রবর্তীকে ৩২৬০৩ ভোটে পরাজিত করেন।

বিদেশ বসু : প্রাক্তন ফুটবলার বিদেশ বসু তৃণমূলের টিকিটে এবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন উলুবেরিয়া পূর্ব বিধানসভা কেন্দ্র থেকে। এই প্রতিযোগিতায় তিনি বিজেপির প্রত্যুষ মন্ডলকে ১৭১২৬ ভোটে পরাজয় করেন।

কল্যাণ চৌবে : আর এক প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে বিজেপির টিকিটে মানিকতলা বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু এই কেন্দ্রে তাকে রাজ্যের বিদায়ী মন্ত্রী সাধন পান্ডের কাছে ২০,০০০ ভোটে পরাজয় স্বীকার করে নিতে হয়।

আরও পড়ুন :

অর্থাৎ এবারের বিধানসভা নির্বাচনে যে চারজন ক্রীড়া জগতের তারকা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তাদের মধ্যে তিনজন জয়ের মুখ দেখলেও একজনকে পরাজয়ের মুখ দেখতে হয় আর তিনি হলেন বিজেপির কল্যাণ চৌবে।