দিলীপ ঘোষের মিছিলের সামনে তৃণমূল ছাত্র পরিষদের ‘মা মাটি মানুষ’ স্লোগান

হিমাদ্রি মণ্ডল : বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আজ বীরভূম সফরে এসে সকাল থেকেই সাঁইথিয়া শহরের নানান কর্মসূচী গ্রহণ করেন। সকাল থেকেই তাঁকে দেখা যায় প্রভাত ফেরীতে বের হতে, দেখা যায় বীরভূমের অন্যতম সতীপীঠ নন্দিকেশ্বরী তলায় পুজো দিতে, চা এবং খবরের কাগজ হাতে এলাকার মানুষদের সাথে কথাবার্তা বলতে। এরপর তিনি একটি বলরাম জয়ন্তীর উদ্বোধন করেন, তারপরেই শুরু হয় সাঁইথিয়ার কলেজ মোড় থেকে সাঁইথিয়া শহরে বিজেপির মিছিল, যার কেন্দ্রবিন্দু দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের নেতৃত্বে এই মিছিল যাওয়ার সময় সাঁইথিয়া ডাকবাংলোর সামনে বেশ কিছু তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা বিজেপির মিছিল লক্ষ্য করে উদাম নৃত্য এবং তৃণমূলের জয়ধ্বনি দিয়ে শুরু করে বলে অভিযোগ বিজেপির। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হলেও পুলিশ দক্ষতার সঙ্গে তা মোকাবেলা করে। পরে বিজেপির মিছিল এগিয়ে যাই অন্য প্রান্তের দিকে।

দিলীপ ঘোষের মিছিল দেখেই কি তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা এভাবে তৃণমূলের জয়ধ্বনি এবং নৃত্যে লিপ্ত হয়! ঘটনার বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদ সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

তৃণমূল ছাত্র পরিষদের বীরভূম জেলা সভাপতি সুরঞ্জন চ্যাটার্জী জানান, “বিজেপির এই মিছিলের সাথে আমাদের কোন সম্পর্ক নেই। আমরা দীর্ঘ তিন বছর ধরে রাস্তার মধ্যে এভাবেই গণেশ পুজো করে আসছি। আর এ বছরও একই ভাবেই করেছি। পাশাপাশি আজ আমাদের প্রতিমা বিসর্জন রয়েছে।”

তিনি আরও জানান, “এই পুজো দীর্ঘ তিন বছর ধরে তৃণমূল ছাত্র পরিষদের কর্মীদের দ্বারায় পরিচালিত হয়ে আসছে। পুজো করার পাশাপাশি আমাদের আরও একটি পরিচয় রয়েছে রাজনৈতিক সমর্থক হিসাবে। তাই আমরা আমাদের নিজেদের রাজনৈতিক দলের জয়ধ্বনি দিবো না তো কাদের জয়ধ্বনি দিবো? আমরা এখনো তৃণমূলের জয়ধ্বনি দিচ্ছি, আগামী দিনেও দিবো।”